ট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবিরতি ঘোষণা

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১৫ ২০২১, ০৭:০৮
  • 55 বার পঠিত
ট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের  ৪৮ঘণ্টা কর্মবিরতি ঘোষণা

স্টাফ রিপোর্টার ॥ ১০দফা দাবীতে বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ ঘণ্টা কর্মবিরতি ডাক দিয়েছেন বাংলাদেশ ট্রাক, কার্ভার ভ্যান, ট্যাংকলরী প্রইমমুভার মালিক ও শ্রমিক সমন্বয় পরিষদের নেতৃবৃন্দ। বুধবার বরিশাল অডিটরিয়ামের সংগঠনের বরিশাল বিভাগ ও বৃহত্তর ফরিদপুর জেলা ও আঞ্চলিক কমিটির এক সভা ও মানববন্ধন কর্মসূচিতে আগামী ২৭ ও ২৮ সেপ্টেম্বর ৪৮ ঘন্টার এই কর্মসূচি পালনের ঘোষনা দেওয়া হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বরিশাল জেলা ট্রাক মালিক সমিতির সাবেক সাধরন সম্পাদক সাইদ খান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের সাধারন সম্পাদক ওসমান আলী খান।
সভায় বক্তারা বলেন, দেশের সার্বিক পরিস্থিতি স্থিতিশীল রাখা, পণ্য পরিবহন মালিক-শ্রমিকের মৌলিক অধিকার প্রতিষ্ঠা ও স্বার্থ রক্ষার্থে সংগঠনের পক্ষ থেকে সরকারের কাছে ১০ দফা দাবি তুলে ধরা হয়েছে। এ যৌক্তিক দাবিগুলো ২৫ সেপ্টেম্বরের মধ্যে বাস্তবায়ন না হলে পণ্য পরিবহনে ৪৮ ঘণ্টা কর্মবিরতি পালনসহ আন্দোলন অব্যাহত থাকবে। সংগঠনটির অন্য দাবিগুলোর মধ্যে আছে, ট্রাকচালক লিটন, আবু তালেব প্রামাণিকসহ সব হত্যার সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের শাস্তির ব্যবস্থা, সড়ক দুর্ঘটনায় ৩০২ ধারায় হওয়া সব হত্যা মামলা প্রত্যাহার, ড্রাইভিং লাইসেন্সের জটিলতা নিরসন করে লাইসেন্স প্রদান, পরিবহনের সময় মালামাল চুরি, ডাকাতি, ছিনতাই রোধে জরুরি ব্যবস্থা গ্রহণ, বর্ধিত আয়কর প্রত্যাহার করে জরিমানা ছাড়া গাড়ির কাগজপত্র হালনাগাদ করার সুযোগদান, সড়ক-মহাসড়কের পাশে ও প্রতি জেলায় আধুনিক ট্রাক টার্মিনাল নির্মাণ, টার্মিনাল ছাড়া সারা দেশে সিটি করপোরেশন, পৌরসভার সড়ক-মহাসড়কে চাঁদা আদায় বন্ধ, সড়ক-মহাসড়কে হাইওয়ে পুলিশের অধীনে তদারকির ব্যবস্থা এবং নির্দিষ্ট স্থানে কাগজপত্র চেকিংয়ের ব্যবস্থা করা। কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের বরিশাল বিভাগ ও বৃহত্তর ফরিদপুর জেলা সমূহের আঞ্চলিক কমিটির সভাপতি জুবায়ের জাকির, বাংলাদেশ ট্রাক. কার্ভার ভ্যান,ট্যাংকলরী প্রইমমুভার মালিকও শ্রমিক সম্বনয় পরিষদের আহবায়ক মো. রুস্তুম আলী খান, যুগ্ম আহবায়ক মা. আব্দুল মান্নান, সদস্য সচিব মো. তাজুল ইসলাম. যুগ্ম আহবায়ক তোফাজ্জেল হোসেন মজুমদারসহ মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ বরিশাল বিভাগ ও বৃহত্তর ফরিদপুর জেলাসমূহের অঞ্চিলিক কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
শেষ হচ্ছে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা, মধ্যরাতে সাগ৮২ বারের মতো পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্ররিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাআইসিইউতে খালেদা জিয়াবরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো
%d bloggers like this: