সোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবজ্জীবন

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১৫ ২০২১, ০৭:১৪
  • 22 বার পঠিত
সোহাগ হত্যা মামলা / দুই জনের  ফাঁসি ঃ ৪ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার ॥ বরিশালের উজিরপুরে কলেজছাত্র সোহাগ সেরনিয়াবাত হত্যা মামলার রায়ে দুই জনের ফাঁসি এবং ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন, মামলার প্রধান আসামি দাদা বাহিনীর প্রধান জিয়াউল হক লালন ও রিয়াদ সর্দার। বুধবার দুপুরে আসামিদের উপস্থিতিতে এই রায় দেন জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ জেলা দায়েরা জজ আদালতের বিচারক টিএম মুসা।
মামলার নথি অনুযায়ী জানা গেছে, ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে সংঘবদ্ধ সন্ত্রাসী দলটি চাঁদার দাবিতে দ্বাদশ শ্রেণিতে অধ্যায়নরত সোহাগ সেরনিয়াবাতকে কুপিয়ে হত্যা করে। এসময় সোগের সঙ্গে থাকা বন্ধু সাইফুল ইসলামকে আহত করে। এঘটনায় সোহাগ সেরনিয়বাতের মামা খোরশেদ আলম বাদী হতে উজিরপুর থানায় ১৩ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ওই বছরের ২২ নভেম্বর ১৬ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেন জেলা গোয়েন্দা শাখার পরিদর্শক শাহাবুদ্দিন খান।
মামলায় ৩১ জনের স্বাক্ষী গ্রহণ করে এই রায় প্রদান করেন। এই রায়ে সোহাগ সেরনিয়াতাদের বাবা ফারুক সেরনিয়াবাত বলেন, রায়ে সন্তুষ্ট বটে, তবে উচ্চ আদালতেও যেনো এই রায় বহাল থাকে। তাহলে তার ছেলের আত্মা শান্তি পাবে। খালাস প্রাপ্ত আসামিদের রায়ের বিষয়ে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন নিহতের বাবা ফারুক হোসেন সেরনিয়াবাত।
এ রায়ের বিষয়টি নিশ্চিত করে মামলার আইনজীবী এ কে এম আরিফুর রহমান বলেন, যার যার অপরাধ অনুযায়ী শাস্তি ভোগ করবে এটাই স্বাভাবিক। তারই ধারাবাহিকতায় উজিরপুরে কলেজ ছাত্র সোহাগ সেরনিয়াবাত হত্যা মামলার রায়ে দুই জনের ফাঁসি এবং ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এই রায়ই প্রমাণ করে অপরাধ করলে তার শাস্তি পেতেই হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
শেষ হচ্ছে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা, মধ্যরাতে সাগ৮২ বারের মতো পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্ররিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাআইসিইউতে খালেদা জিয়াবরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো
%d bloggers like this: