কার্গো জাহাজের ধাক্কায় মাছধরা ট্রলার ডুবি ॥ ২ জেলের মুত্যু ॥ নিখোঁজ ১

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ২৪ ২০২১, ০৬:৩২
  • 20 বার পঠিত
কার্গো জাহাজের ধাক্কায় মাছধরা ট্রলার ডুবি  ॥ ২ জেলের মুত্যু ॥ নিখোঁজ ১

মনপুরা প্রতিনিধি >> গভীর বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়ার সময় লাইটার কার্গো জাহাজের ধাক্কায় এক মাছধরা ট্রলার ডুবে গিয়ে ২ জেলের মুত্যু হয়েছে। মাছধরা ট্রলারে থাকা ১১ জেলের মধ্যে ৮ জেলেকে জীবিত উদ্ধার করা হলেও এখনো ১ জেলে নিখোঁজ রয়েছে। ডুবে যাওয়া ট্রলারের জেলেদেরকে পাশে মাছ ধরতে থাকা কামাল মাঝির ট্রলারের জেলেরা উদ্ধার করে।
বিষয়টি নিশ্চিত করেছেন মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ ও উদ্ধারকারী ট্রলারের মাঝি মোঃ কামাল। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাত ৪ টায় গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়ার সময় লাইটার কার্গো জাহাজের ধাক্কায় এই দুর্ঘটনা ঘটে।
ঘটনাসূত্রে জানা যায়, বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে উপজেলার হাজীর হাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের রিজিরখাল থেকে স্থানীয় গিয়াস উদ্দিন মাঝীর ট্রলারটি ইলিশ মাছ ধরার জন্য বঙ্গোপসাগরের উদ্দেশে রওয়ানা হয়ে যায়। সন্ধ্যানাগাদ তারা গন্তব্যস্থলে গিয়ে পৌছায়। পরে শুক্রবার রাত ৪ টায় গভীর সমুদ্রে মাছ ধরার জন্য রওয়ানা হয়ে যায়। যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা একটি লাইটার কার্গো জাহাজের ধাক্কায় মাছধরা ট্রলারটি সাগরে ডুবে যায়।

ট্রলারটি ডুবে যেতে দেখে পাশে মাছ ধরতে থাকা একটি ট্রলার এসে ডুবে যাওয়া ট্রলারের জেলেদেরকে উদ্ধার করে। ডুবে যাওয়া ট্রলারে থাকা ১১ জেলের মধ্যে ৮ জেলেকে জিবিত উদ্ধার করতে পারলেও এরমধ্যে ৩ জেলে নিখোঁজ ছিলো। নিখোঁজদের মধ্যে ২ জেলেকে মৃত উদ্ধার করা হয়। এখনো মিজান নামক ১ জেলে নিখোঁজ রয়েছে।
এদিকে সাগরে নিখোঁজ থাকা এক জেলেকে অনেক খোঁজার পরও সন্ধান না পাওয়ায় জীবিত ৮ জেলে ও মৃত দুই জেলের মরদেহ নিয়ে মনপুরার উদ্দ্যেশে কামাল মাঝির ট্রলার রওয়ানা হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।
মৃত দুই জেলে হলেন, মোঃ রুবেল (২৮) ও মোঃ মাহাবুব (৩৮)। মৃত দু’জনই উপজেলার হাজীর হাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রাম ও দাসের হাট গ্রামের বাসিন্দা।
এছাড়াও জীবিত উদ্ধার হওয়া জেলেরা হলেন, গিয়াসুদ্দিন মাঝি, মনির-১, মনির-২, নাছির, মাহাফু আলম, শাহীন, হাফেজ ও কামাল।
এব্যাপারে মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদ আহমেদ জানান, বঙ্গোপসাগরে মাছধরা ট্রলার ডুবির ঘটানায় ৮ জন জীবিত উদ্ধার হলেও নিখোঁজ ৩ জনের মধ্যে ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো ১ জেলে নিখোঁজ রয়েছে। নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্ঠা চালানো হচ্ছে।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসাার মোঃ শামীম মিঞা জানান, নিহত জেলে পরিবারকে আর্থিক সহযোগিতা করা হবে। এছাড়াও নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্ঠা অব্যাহত রয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
সততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আএবার সম্প্রচারে ফিরলো স্টার জলসাওখাদ্য উৎপাদন বাড়াতে গবেষণায় গুরুত্বারোপ প্রগণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবন্ধ হয়ে বরিশালের ভাটারখালে দু’গ্রুপের সংঘর্ষ ॥ নারীবরিশালে কোরআন অবমাননা করে ফেসবুকে আপত্তিকর কক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলারান্নার এলপিজি একলাফে বাড়ল ২২৬টাকাদক্ষিণাঞ্চলে আরেকটি পারমাণবিক বিদ্যুৎকেন্দশিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতার
%d bloggers like this: