তালতলী তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্ষোভ

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ২৭ ২০২১, ০৬:৩৯
  • 661 বার পঠিত
তালতলী তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্ষোভ
সংবাদটি শেয়ার করুন....

বরগুনার তালতলীতে কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের ৭ দফা দাবি না মানায় পাওয়ার চায়নায় কর্মরত তিহ হাজারের অধিক শ্রমিকরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন।
তালতলী তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলনের পরিচালনা কমিটি বাংলাদেশ লেবার কংগ্রেস (বিএলসি) তালতলী শাখার ব্যানার আজ সোমবার সকাল ৮ টায় উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের অংকুজান পাড়া এলাকার তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ফটকে থেকে শুরু করে প্রথম ফটক প্রযন্ত শ্রমিকরা এ কর্মবিরতি ও বিক্ষোভ করেন।
এর আগে গত (২৩ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর প্রযন্ত) শ্রমিকরা ৩ দিনের অালটিমেটাম দিয়ে পাওয়ার চায়না কোম্পানির কাছে ৭ দফা দাবি জানান তারা বলেন, শ্রম আইন অনুযায়ী ৮ ঘণ্টা ডিউটি করতে হবে অাটঘন্টা পরে অতিরিক্ত সময় ওভারটাইমের দ্বিগুণ মজুরি দিতে হবে। বিনা কারনে চাকরি থেকে ছাঁটাই ও প্রতি সপ্তাহে শুক্রবার ছুটি দিতে হবে এবং কাজ শেষে শ্রমিকদের পাওনা পরিশোধ ও নামাজের স্থান, বিশুদ্ধ খাবার পানি সহ ৭ দফা দাবি তিন দিনের মধ্যে না মানলে কর্মবিরতির হুঁশিয়ারি দিয়ে লিখিতভাবে দাবি করেন কোম্পানিটির কাছে।
বাংলাদেশ লেবার কংগ্রেস (বিএলসি) তালতলী শাখার সভাপতি মো. জাফর বলেন, গত তিনদিন অতিবাহিত হলেও কর্তৃপক্ষ দাবি না মানয় কর্মবিরতির চালিয়ে যাচ্ছে শ্রমিকরা। তিন দিন অতিবাহিত হলেও কর্তৃপক্ষের টনক নড়েনি। তাই শ্রমিকরা কঠোর কর্মসূচী দিতে বাধ্য হয়েছে।
স্টিকোল কোম্পানির উৎপাদন ব্যাবস্থাপক মি. হাও দায়সারা বক্তব্য দিয়ে বলেন যদি পাওয়ার চায়না কোম্পানি শ্রমিকদের দাবি মানে তাহলে আমরাও দাবি মানবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d