করোনায় শনাক্তের হার ৩ এর নিচে

  • আপডেট টাইম : অক্টোবর ০৬ ২০২১, ০৫:৫৭
  • 20 বার পঠিত
করোনায় শনাক্তের হার ৩ এর নিচে

দেশে করোনা সংক্রমণে গত ২৪ ঘণ্টায় (গতকাল মঙ্গলবার সকাল আটটা থেকে আজ বুধবার সকাল আটটা পর্যন্ত) আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ৭০৩ জন।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় মোট ২৪ হাজার ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ২ দশমিক ৮৮ শতাংশ। এ নিয়ে টানা ১৬ দিন ধরে শনাক্তের হার ৫ শতাংশের নিচে রয়েছে।

আগের দিন করোনায় সারা দেশে ২৩ জনের মৃত্যু হয়, রোগী শনাক্ত হয়েছিল ৬৯৪ জন। রোগী শনাক্তের হার ছিল ২ দশমিক ৭২ শতাংশ।

সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৩৫ জনের। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ২১ হাজার ১১৩ জন। সবশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৭ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় যে ২১ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে পুরুষ ৯ ও নারী ১২ জন। এ সময় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে, এই দুই বিভাগে ৮ জন করে মারা গেছেন। এ ছাড়া খুলনা বিভাগে ২ জন, রংপুর বিভাগে ২ জন ও সিলেট বিভাগে ১ জনের মৃত্যু হয়েছে। রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।

এরপর বিভিন্ন সময় সংক্রমণ কমবেশি হয়েছে। গত ২৬ মে স্বাস্থ্য অধিদপ্তর ১৭ জনের মৃত্যুর কথা জানিয়েছিল। এরপর ক্রমেই করোনায় মৃত্যু ও রোগী শনাক্তের সংখ্যা বাড়তে থাকে। আগস্টের দুই দিন দেশে সর্বোচ্চ ২৬৪ জন করে মারা যান। আগস্টে দেশে করোনার গণটিকা দেওয়া শুরু হয়। এরপর দেশে করোনার সংক্রমণ ও মৃত্যু কমতে শুরু করে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
৮২ বারের মতো পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্ররিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাআইসিইউতে খালেদা জিয়াবরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজ
%d bloggers like this: