সব পূজামণ্ডপে সিসি ক্যামেরা স্থাপনের নির্দেশ

  • আপডেট টাইম : অক্টোবর ০৬ ২০২১, ০৬:৪৯
  • 33 বার পঠিত
সব পূজামণ্ডপে সিসি ক্যামেরা স্থাপনের নির্দেশ

বরিশাল মহানগরের সব পূজামণ্ডপে নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপনের নির্দেশ দিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

বুধবার দুপুরে বরিশাল পুলিশ লাইন্সের ড্রিল শেডে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় এ নির্দেশনা দেয়া হয়।

এ সময় তিনি বলেন, আসন্ন শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে বরিশাল মহানগর পুলিশের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে প্রয়োজনীয় সব পদক্ষেপ। বরিশাল মহানগরকে বিভিন্ন স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়াসহ সব আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে গ্রহণ করা হয়েছে শক্তিশালী নিরাপত্তামূলক ব্যবস্থা। তবে সবকিছু ছাপিয়ে আমাদের সব চাইতে শক্তিশালী অস্ত্র হলো বাঙালির হাজার বছরের লালিত ঐতিহ্য, ‘অসাম্প্রদায়িক চেতনার সম্প্রীতি’ যা আমাদের গর্বের বিষয়।

পুলিশ কমিশনার বলেন, পুলিশ, র্যা ব, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, কমিউনিটি পুলিশিং কমিটি, বিট পুলিশিং, বিভিন্ন শ্রেণি-পেশা ও ধর্মের লোকদের নিয়ে গঠিত অসম্প্রদায়িক কমিটি, স্বেচ্ছাসেবী দলসহ সংশ্লিষ্ট সবার সমন্বয়ে উৎসবমুখর পরিবেশে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে আমাদের সবার পক্ষ থেকে সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তাই যেকোনো বিষয়ে গুজবে কান না দিয়ে সরাসরি আমাদের অবহিত করুন। প্রয়োজনে ৯৯৯ কল করুন।

সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) মোহাম্মদ ইব্রাহিমের সঞ্চালনায় পূজা উদযাপন সংক্রান্তে ঝুঁকি পর্যালোচনা, নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন, ফোর্স মোতায়েন, ডিউটি স্থান, ডিউটি পোস্টের সংখ্যা, ফোর্সের সংখ্যা, পূজা উদযাপন কমিটির করণীয়-বর্জনীয়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কর্তৃক প্রদত্ত নির্দেশনা ও ট্রাফিক ব্যবস্থা নিয়ে উন্মুখ আলোচনা করা হয়। আলোচনাকালে বিভিন্ন পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে আগত সদস্যরা নানান বিষয় তুলে ধরেন।

সমন্বয় সভায় উপস্থিত ছিলেন- বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) মোহাম্মদ এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) মোহাম্মদ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম, অপ. অ্যান্ড প্রসিকিউশন) মোকতার হোসেন, উপ-পুলিশ কমিশনার (উত্তর) জাকির হোসেন মজুমদার, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম তানভীর আরাফাত, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভুঞা, উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. মনজুর রহমান, ডিজিএফআই বরিশাল প্রতিনিধি, এনএসআই বরিশাল প্রতিনিধি, র্যা ব-৮ বরিশাল প্রতিনিধি, বরিশাল সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা, ফায়ার সার্ভিস প্রতিনিধি, আনসার বরিশাল প্রতিনিধিসহ বিএমপির শীর্ষ কর্মকর্তারা।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
শেষ হচ্ছে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা, মধ্যরাতে সাগ৮২ বারের মতো পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্ররিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাআইসিইউতে খালেদা জিয়াবরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো
%d bloggers like this: