শিক্ষার সকল পর্যায়ে সমতা এবং জাতীয়করণের দাবি অত্যন্ত যুক্তিসংগত-ববি ভিসি

  • আপডেট টাইম : অক্টোবর ০৬ ২০২১, ০৭:১৯
  • 746 বার পঠিত
শিক্ষার সকল পর্যায়ে সমতা এবং জাতীয়করণের দাবি অত্যন্ত যুক্তিসংগত-ববি ভিসি
সংবাদটি শেয়ার করুন....

অবসরপ্রাপ্ত গুণী শিক্ষকদের সম্মাননা, আলোচনা পর্ব এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে গতকাল শিক্ষক ভবনে পালিত হয়েছে বিশ্ব শিক্ষক দিবসের এ বছরের অনুষ্ঠান। শিক্ষা পুনরুদ্ধারের কেন্দ্র বিন্দুতে শিক্ষক: এই প্রতিপাদ্য নিয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি বরিশাল আঞ্চলিক শাখা প্রতিবারের মত বিশ্ব শিক্ষক দিবস পালনের আয়োজন করে।
বরিশাল বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সর্বমোট ১১ জন অবসরপ্রাপ্ত গুণী শিক্ষককে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্ত গুণী শিক্ষকদের ক্রেস্ট, ফুলের তোড়া এবং প্রত্যেককে ৫ হাজার করে টাকা প্রদান করা হয়। বিভিন্ন ধর্মগ্রন্থ থেকে পাঠ, সম্পাদক তোফায়েল আহমেদের স্বাগত বক্তব্য, কনিকা বিশ্বাস ও অমিতা ঘোষের অপূর্ব সংগীত পরিবেশনার পর অনুষ্ঠানে একে একে বক্তব্য রাখেন অতিথি অধ্যাপক মিজানুর রহমান, আব্দুল মালেক এবং দাশগুপ্ত আশীষ কুমার।
অনুষ্ঠানের মধ্যমনি বরিশাল বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন তার মূল্যবান বক্তব্যে বিশ্ব শিক্ষক দিবসের অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মানিত করার আয়োজনকে বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মন্তব্য করেন। তিনি বলেন, একটি ক্রেস্ট, ফুলের তোড়া বা একটি খাম বড় কথা নয়। একটি সংগঠন বছরের পর বছর কাজটি করে প্রমাণ করেছে যে, শিক্ষকগণ যথাযোগ্য মর্যাদা পাওয়ার যোগ্য। শিক্ষা ক্ষেত্রে বিরাজমান বৈষম্যের প্রতি ইঙ্গিত প্রদান করে উপাচার্য মহোদয় বলেন, প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা পর্যন্ত সকল পর্যায়ে সমতার এবং জাতীয়করণের দাবি অত্যন্ত যুক্তিসংগত। স্বাধীনতাত্তোর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে জাতির পিতা স্বল্প সময়ের মধ্যে সমতা এবং জাতীয়করণের নীতি গ্রহণ করেছিলেন। জাতির পিতার সুযোগ্য কন্যা জাতির পিতার পথ ধরেই জ্ঞান নির্ভর সমৃদ্ধ দেশ গড়ে তোলার পথে ধাপে ধাপে অগ্রসর হচ্ছেন। শিক্ষকদের আশ্বস্ত করে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী পারবেন এবং করবেনÑকারণ তিনি জাতির পিতার কন্যা। দক্ষ জনশক্তির ভিত তৈরির পরিকল্পনার প্রতি সরকারের গুরুত্ব কতটা তার প্রমাণ দেশে ১৮টি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় প্রতিষ্ঠা। তিনি শিক্ষকদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে স্ব স্ব দায়িত্ব পালনে যত্মবান হওয়া এবং মুল্যবোধ সমুন্নত রাখার উদাত্ত আহ্বান জানান।
অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ ফরিদুল আলম জাহাঙ্গীর বরিশাল বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য মহোদয়ের উদ্দীপনাপূর্ণ বক্তব্য এবং দীর্ঘ সময়ের উপস্থিতির জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বিপুল সংখ্যক শিক্ষক উপস্থিতির জন্য শিক্ষক-শিক্ষিকাদের প্রতি অভিনন্দন জানান।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d