মাত্র ১০০ টাকা খরচে পুলিশে চাকরি পেলো ঝালকাঠির ১৪ তরুণ-তরুণী!

  • আপডেট টাইম : নভেম্বর ২৭ ২০২১, ০৬:১৪
  • 61 বার পঠিত
মাত্র ১০০ টাকা খরচে পুলিশে চাকরি পেলো ঝালকাঠির ১৪ তরুণ-তরুণী!

মাত্র ১০০ টাকা খরচে স্বপ্নপূরণ হলো ঝালকাঠির ১৪ তরুণ-তরুণীর। কোনো ধরনের ঘুষ-তদবীর ছাড়াই পুলিশে চাকরি হয়েছে এ ১৪ জনের। মুল্যায়ন হয়েছে মেধা ও যোগ্যতার। আশা পূরণ হয়েছে বাবা-মায়ের।

ঝালকাঠিতে পুলিশ কনেস্টেবল নিয়োগ পরীক্ষার বিভিন্ন ধাপে শারীরিক পরীক্ষা শেষে ১০০ জনকে লিখিত পরীক্ষার জন্য বাছাই করা হয়। আর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৩৬ জন। ১১ দিনের এই প্রক্রিয়া শেষে শুক্রবার ৩৫ জনের মৌখিক পরীক্ষা নেয়া হয়। মেধা এবং সব কোঠা মিলে ২ জন নারী কনেস্টেবল ও ১২ জন পুরুষ কনেস্টেবল চুড়ান্ত করা হয়। মেডিকেল পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন হলেই পাবেন নিয়োগপত্র। শুক্রবার (২৬ নভেম্বর) রাতে ঝালকাঠি পুলিশ লাইন্সে কনেস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিতদের ফলাফল প্রকাশ করা হয়। পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন পরীক্ষায় উত্তীর্ণদের নাম ঘোষণা করেন। এ সময় উত্তীর্ণরা আনন্দে আত্মহারা হয়ে পড়ে। কোনো ধরনের ঘুষ-তদবীর ছাড়াই মাত্র ১০০ টাকায় চাকরি পেয়ে খুশিতে আত্মহারা। যোগ্যতার ভিত্তিতে চাকরি হওয়ায় আনন্দিত অভিভাবকরাও।

কনেস্টেবল পদে উত্তীর্ণ কয়েকজন সদস্য এবং তাদের পরিবার বলেন, আমারা ভাবতেও পারি নাই যে, টাকা পয়সা ছাড়া আমাদের ছেলে মেয়েদের চাকুরী হবে। আমরা মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ও পুলিশের আইজিপিকে ধন্যবাদ জানাচ্ছি এবং তাদের দীর্ঘায়ূ কামনা করি।
পুলিশের আইজিপি কর্তৃক প্রদত্ত দায়িত্বকে পবিত্র দায়িত্ব মনে করে, স্বচ্ছ প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়োগ সম্পন্ন হয়েছে বলে জানালেন ফাতিহা ইয়াসমিন, পুলিশ সুপার, ঝালকাঠি।
ঝালকাঠিতে ১৪ কনেস্টেবল পদের জন্য ৪৮০ জন পুরুষ ও ৮০ জন নারী অনলাইনে আবেদন করেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
কোটি টাকার ইউএনও ভবন হস্তান্তরের আগেই সংস্কাভোলায় ৪০ মণ জাটকা জব্দ, ৭৮ জেলে আটকওয়ানডের সেরা ১০ বোলারের তালিকায় সাকিব-মিরাজএই মডেলের এককাপ প্রসাবের মূল্য ৬ হাজার টাকামাসুদ রানা সিরিজের স্রষ্টা কাজী আনোয়ার হোসেনসেফুদার বিচার শুরুসার্বভৌমত্বে আঘাত এলে বসে থাকবে না বাংলাদেশ : বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বড়ভাইকে কুপ৭ কাউন্সিলরের বিরুদ্ধে বিসিসির পাল্টা আইনি বযুবদলের কমিটি বাতিলের দাবিতে উজিরপুরে নেতা-কশনাক্ত ছাড়ালো ৮ হাজার, মৃত্যু ১০মালয়েশিয়ার মেয়েদের ৮ উইকেটে হারাল বাংলাদেশসংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ: শিক্ষাকলাপাড়ায় ঐতিহ্যবাহী মহিষের লড়াইবরিশালে অটোরিকশা চালককে হত্যায় একজনের মৃত্য
%d bloggers like this: