স্বামীসহ ছাত্রীকে মারধর ॥ প্রতিবাদে ববি শিক্ষার্থীদের পাল্টা হামলা ॥ মহাসড়ক অবরোধ

  • আপডেট টাইম : জানুয়ারি ১২ ২০২২, ০৬:১০
  • 26 বার পঠিত
স্বামীসহ ছাত্রীকে মারধর ॥ প্রতিবাদে ববি শিক্ষার্থীদের পাল্টা হামলা ॥ মহাসড়ক অবরোধ

স্বামীসহ এক ছাত্রীকে মারধরের প্রতিবাদে পটুয়াখালী টু ঢাকা মহাসড়ক অবরোধ করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। পরে প্রশাসনের আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়। এর আগে ক্ষুব্ধ শিক্ষার্থীরা অভিযুক্ত লিটন মেম্বার ও জয়ের বাড়িতে ব্যাপক ভাঙচুর চালায়। মঙ্গলবার (১১ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ে সম্মুখ বরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম বলেন, শিক্ষার্থীদের বুঝিয়ে নিয়ে আসা হয়েছে। তাদের কথা আমরা শুনেছি। বিষয়টি নিয়ে প্রশাসন কাজ করছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি শান্ত রয়েছে।

তিনি বলেন, স্থানীয় লিটন মেম্বার জনপ্রতিনিধি সুলভ আচরণ করেননি বিধায় এমন উদ্ভুত পরিস্থিতি তৈরি হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড মেম্বার সাইদুল আলম লিটনের অনুসারী জয় নামের যুবক বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের প্রায়ই উত্যক্ত করে। এর ধারাবাহিকতায় আজ বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের এক ছাত্রী তার স্বামীকে নিয়ে ঘুরতে গেলে, তাকে আটক করে। পরে জয়ের নেতৃত্বে তাদের মারধর করা হয়। ঘটনাটি জানাজানি হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতুর নিচে অভিযুক্ত লিটন মেম্বার ও জয়ের বাড়িতে ভাঙচুর চালায়।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের পাশেই আনন্দ বাজার এলাকায় এক শিক্ষার্থী তার স্বামীকে নিয়ে ঘুরতে যান। এ সময় তাদের সঙ্গে অশোভন আচরণ করে মেম্বার লিটনের অনুসারী জয়সহ কয়েকজন। এরপর ছাত্রী ও তার স্বামীকে মারধর করে তারা। বিষয়টি ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা সেখানে গিয়ে তাদের উদ্ধার করে।

সাইদুল আলম লিটনের পিতা আলতাফ হোসেন হাওলাদার বলেন, ২০০ থেকে ৩০০ ছেলে গিয়ে তাদের ঘর ভাঙচুর করেছে। এবং তাকেসহ স্ত্রীকে মারধর করেছে।

বরিশাল মেট্রোপলিটন বন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। এই ঘটনায় তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করার হবে। তবে ক্যাম্পাসে শান্তি বজায় রাখতে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে, জানান ওসি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
কোটি টাকার ইউএনও ভবন হস্তান্তরের আগেই সংস্কাভোলায় ৪০ মণ জাটকা জব্দ, ৭৮ জেলে আটকওয়ানডের সেরা ১০ বোলারের তালিকায় সাকিব-মিরাজএই মডেলের এককাপ প্রসাবের মূল্য ৬ হাজার টাকামাসুদ রানা সিরিজের স্রষ্টা কাজী আনোয়ার হোসেনসেফুদার বিচার শুরুসার্বভৌমত্বে আঘাত এলে বসে থাকবে না বাংলাদেশ : বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বড়ভাইকে কুপ৭ কাউন্সিলরের বিরুদ্ধে বিসিসির পাল্টা আইনি বযুবদলের কমিটি বাতিলের দাবিতে উজিরপুরে নেতা-কশনাক্ত ছাড়ালো ৮ হাজার, মৃত্যু ১০মালয়েশিয়ার মেয়েদের ৮ উইকেটে হারাল বাংলাদেশসংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ: শিক্ষাকলাপাড়ায় ঐতিহ্যবাহী মহিষের লড়াইবরিশালে অটোরিকশা চালককে হত্যায় একজনের মৃত্য
%d bloggers like this: