বরিশালে অটোরিকশা চালককে হত্যায় একজনের মৃত্যুদন্ড

  • আপডেট টাইম : জানুয়ারি ১৮ ২০২২, ০৬:০০
  • 633 বার পঠিত
বরিশালে অটোরিকশা চালককে হত্যায় একজনের মৃত্যুদন্ড
সংবাদটি শেয়ার করুন....

স্টাফ রিপোর্টার ॥ ব্যাটারী চালিত হলুদ অটোরিকশা ছিনতাইয়ের জন্য নিজ বন্ধুকে গলা কেটে হত্যা করে নদীতে ফেলে দেয়ার মামলায় আসলাম ওরফে মিজান তালুকদারকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার (১৮ জানুয়ারী) বরিশাল জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক টিএম মুসা আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মামলার অপর আসামী মিজানের স্ত্রী খাদিজা আক্তারকে খালাস দেয় আদালত।
বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্র পক্ষের আইনজীবী লস্কর নুরুল হক। মামলা সূত্রে জানা গেছে, নিহত অটোচালক হচ্ছেন মো. রোমান নগরীর সাগরদী ধান গবেষনা এলাকার হান্নান জমোদ্দারের ছেলে। নগরীর বাংলা বাজার এলাকার বাসিন্দা সাইফুল ইসলাম রিফাতের গাড়ির চালক ছিলেন। এ ঘটনায় ২০২০ সালের ১০ জুলাই রিফাত বাদী হয়ে কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন।
ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী হচ্ছেন আসলাম ওরফে মিজান তালুকদার। সে নগরীর চাঁদমারী মাদ্রাসা গলিতে বসবাস করতো। সে ভোলার চরমনোষা এলাকার সরদার বাড়ির মো. সিদ্দিকের ছেলে।
ট্রাইবুনালের বেঞ্চ সহকারি জাহিদুল ইসলাম বলেন, পূর্ব পরিকল্পনামাফিক ২০২০ সালের ২৯ জুন রাতে আসলাম তার বন্ধু অটোচালক রোমানকে নিয়ে শ্বশুড় বাড়ি বাকেরগঞ্জ উপজেলার দুধল ইউনিয়নের পিকেপি স্কুল সংলগ্ন এলাকায় যায়। এ সময় অটোতে আসলাম, তার স্ত্রী খাদিজা ও শাশুড়ি শাহিদা বেগম ছিলেন। ওই রাতে বৃষ্টি হওয়ায় আসলাম অটো রেখে রোমানকে নিয়ে স্কুল সংলগ্ন রাঙ্গামাটি নদীতে হাত-পা ধুতে যায়। এরপর সুযোগ বুঝে গরু জবাই দেয়া ছুড়ি দিয়ে রোমানকে জবাই করে নদীতে ফেলে দেয়। অটোর কাছে ফিরে আসলে আসলামের স্ত্রী স্বামীকে সাথে নিয়ে আবার ঘাটে যায়। সেখানে গিয়ে রোমানের লাশ ঘাটের সাথে দেখতে পায়।
এরপর দুজনে মিলে রোমানের পেট কেটে নদীর ভিতের ঠেলে দেয়। তারা দুইজন অটোতে আসলে শাশুড়ি শাহিদা অটোচালক রোমানের সন্ধান জানতে চান। তখন আসলাম সরাসরি জবাব দেয় তাকে জবাই করেছি। আর এ কথা কাউকে বললে তোকেও (শাশুড়ি) জবাই করবো। পরবর্তীতে আসলাম ও তার স্ত্রী খাদিজা গ্রেফতার হওয়ার পর ১৬৪ ধারা জবানবন্দিতে রোমানকে জবাই করার কথা স্বিকার করে। পরবর্তীতে বাকেরগঞ্জ থেকে জবাই করা ছুড়ি এবং অটো উদ্ধার করে পুলিশ। তবে রোমানের লাশ উদ্ধার হয়নি।
২০২১ সালের ৩১ মে মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী মডেল থানার এসআই শাহ জালাল মল্লিক আসলাম ও তার স্ত্রী খাদিজাকে অভিযুক্ত করে চার্জশীট জমা দেন। এ মামলায় শাশুড়ি শাহিদাসহ ১৩ জনের সাক্ষ্য গ্রহন শেষে বিচারক আসলামকে ফাঁসি এবং তার স্ত্রী খাদিজাকে বেকসুর খালাস দেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d