বরিশাল বিশ্ববিদ্যালয়ে পাঠদান অনলাইনে, পরীক্ষা সশরীরে

  • আপডেট টাইম : জানুয়ারি ২২ ২০২২, ০৬:৩৭
  • 634 বার পঠিত
বরিশাল বিশ্ববিদ্যালয়ে পাঠদান অনলাইনে, পরীক্ষা সশরীরে
সংবাদটি শেয়ার করুন....

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরের পরিবর্তে অনলাইনে ক্লাস নেওয়া হবে। তবে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা রেখে সশরীর পরীক্ষা গ্রহণ চালু থাকবে। আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এসব সিদ্ধান্ত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর খোরশেদ আলম আজ শনিবার বিকেলে এই সিদ্ধান্তের কথা নিশ্চিত করেন।

সভা সূত্র জানায়, একাডেমিক কাউন্সিলের সভায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো চালু রেখে ঘোষিত এবং চলমান সেমিস্টার ও বর্ষ ফাইনাল পরীক্ষাগুলো সশরীর নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে নতুন শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রমও যথারীতি অব্যাহত থাকবে। তবে সশরীর পাঠদানের বদলে পাঠদান হবে অনলাইনে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও দাপ্তরিক সব কার্যক্রম সশরীর চলমান থাকবে। একই সঙ্গে সশরীর পরীক্ষা কার্যক্রমে অংশ নিতে শিক্ষার্থীদের যাতে স্বাস্থ্যঝুঁকিতে পড়তে না হয়, সে জন্য পরীক্ষার সময়সূচি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনগুলো চলাচল করবে।

প্রক্টর খোরশেদ আলম বলেন, শিক্ষার্থীদের সবাইকে করোনাভাইরাসের ন্যূনতম প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। এ জন্য স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা কার্যক্রম চালিয়ে নিতে হল খোলা রাখা হয়েছে। বাইরে থেকে আসা-যাওয়ায় সংক্রমিত হওয়া রোধে হল খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে। তিনি বলেন, করোনার কারণে শিক্ষার্থীরা অনেকটাই পিছিয়ে গেছে। তাই সেশনজট এড়াতে ক্লাসগুলো অনলাইনে নেওয়ার পাশাপাশি সশরীর পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রক্টর বলেন, সেশনজট ও শিক্ষা কার্যক্রম সচল রাখার কথা চিন্তা করে পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে আপাতত সশরীর হবে। মিডটার্ম পরীক্ষা আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে হবে। পরে মিডটার্ম বিষয়ে বিভাগ সিদ্ধান্ত নেবে। পরীক্ষাসূচি অনুযায়ী শিক্ষার্থীদের জন্য পরিবহনসেবা চালু থাকবে। প্রথম বর্ষ ভর্তি কার্যক্রম যথারীতি চলবে। প্রথম বর্ষ ক্লাস কার্যক্রমের বিষয়ে পরে জানিয়ে দেওয়া হবে

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d