বরিশালে একদিনে সর্বোচ্চ ১৭৪ জন করোনা রোগী শনাক্ত

  • আপডেট টাইম : জানুয়ারি ২৩ ২০২২, ০৫:৫৬
  • 614 বার পঠিত
বরিশালে একদিনে সর্বোচ্চ ১৭৪ জন করোনা রোগী শনাক্ত
সংবাদটি শেয়ার করুন....

বরিশাল বিভাগে আজ রোববার (২৩ জানুয়ারি) সকাল পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় ৫৭৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে ১৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এটা তৃতীয় ঢেউ শুরুর পর এক দিনে সর্বোচ্চ সংক্রমণ। এতে সংক্রমণের হার দাঁড়িয়েছে ৩০ দশমিক ৩১।
এর আগে গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নমুনা পরীক্ষার সংখ্যা প্রায় চার ভাগের এক ভাগে নামলেও শনাক্তের হার ছিল সর্বোচ্চ। ওই ২৪ ঘণ্টায় বিভাগে ১৩১ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছিল ৫২ জনের। এতে শনাক্তের হার দাঁড়িয়েছিল ৩৯ দশমিক ৬৯। গত শুক্রবার সকাল ৮টায় আগের ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছিল ৫২৮টি, এতে ১৫২ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৭৯। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এই তথ্য পাওয়া গেছে।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে বরিশালে সর্বোচ্চ ৬৩ জন, পটুয়াখালীতে ২৯, ভোলায় ২৫, পিরোজপুরে ৪৩, বরগুনায় ১২ ও ঝালকাঠিতে ১০ জন রয়েছেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, গত বছর করোনার দ্বিতীয় ঢেউয়ের শুরুতে বরিশাল ও পিরোজপুরে সংক্রমণ ছিল সবচেয়ে বেশি। এবারও একই পরিস্থিতির দিকেই যাচ্ছে। কারণ, জানুয়ারির প্রথম দিন তৃতীয় ঢেউ শুরুর থেকে এই দুই জেলায় সর্বোচ্চসংখ্যক রোগী শনাক্ত হচ্ছে। এ জন্য এই দুই জেলাকে বিশেষ পর্যবেক্ষণে রেখেই এগোচ্ছে করোনার তৃতীয় ঢেউ মোকাবিলার সার্বিক প্রস্তুতি। গত ২৪ ঘণ্টায় বরিশালে সর্বোচ্চ ৬৩ এবং পিরোজপুরে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ জন রোগী শনাক্ত হয়েছে। বিভাগে গড় সংক্রমণ হার ৩০ দশমিক ৩১ হলেও এই দুই জেলায় সংক্রমণ যথাক্রমে পিরোজপুরে ৩৫ দশমিক ৮৪ এবং বরিশালে ৩৪ দশমিক ২৪ শতাংশ।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও উপপরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল সাংবাদিকদের বলেন, পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে এবং সেটা খুব দ্রুত। স্বাস্থ্যবিধি না মানলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। বরিশাল ও পিরোজপুর জেলায় সংক্রমণের হার ও সংখ্যা বেশি। কারণ, এই দুই জেলা হচ্ছে দক্ষিণ-পশ্চিমের সীমান্ত জেলাগুলোর সঙ্গে গোটা বিভাগের ট্রানজিট পয়েন্ট। গত দুটি ঢেউয়ের সময়ও এই প্রবণতা দেখা গেছে।’

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d