স্কুল-কলেজে ম্যানেজিং কমিটি নির্বাচন স্থগিতের নির্দেশ

  • আপডেট টাইম : জানুয়ারি ২৩ ২০২২, ০৮:৪৩
  • 645 বার পঠিত
স্কুল-কলেজে ম্যানেজিং কমিটি নির্বাচন স্থগিতের নির্দেশ
সংবাদটি শেয়ার করুন....

করোনাভাইরাসের বিস্তার রোধে দেশের সব স্কুল-কলেজ আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে এসব শিক্ষাপ্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি ও গভনিং বডির নির্বাচন স্থগিত রাখতে জরুরি নির্দেশনা জারি করা হয়েছে।
এরইমধ্যে যদি কোনো প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি/গভর্নিং বডি নির্বাচনী কার্যক্রম শুরু করা হয়ে থাকে, তবে সেই কার্যক্রমও জরুরিভিত্তিতে স্থগিতের নির্দেশনা দেওয়া হয়েছে।
রোববার (২৩ জানুয়ারি) বরিশাল শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে জারি করা নির্দেশনায় বলা হয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির নির্বাচন সংক্রান্ত কার্যক্রম চলমান রয়েছে, সেগুলোর নির্বাচন সংক্রান্ত যাবতীয় কার্যক্রম আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করা হলো। যদি শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ বাড়ানো হয়, সেক্ষেত্রে স্বংক্রিয়ভাবে এ নিষেধাজ্ঞা ছুটিকালীন সময় পর্যন্ত বহাল থাকবে। শিক্ষা বোর্ডের আইন অনুযায়ী সেই ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হয়েছে।
দেশের সব স্কুল-কলেজের প্রধান শিক্ষক ও অধ্যক্ষদের অবগতির জন্য জরুরি এ নির্দেশনা জারি করা হয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের জারি করা গত ২২ জানুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি সংক্রান্ত ১১ নির্দেশনা বাস্তবায়নে যথাযথভাবে প্রতিপালন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে।
এদিকে গত শুক্রবার (২১ জানুয়ারি) মন্ত্রিপরিষদের এক বিজ্ঞপ্তিতে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশনা জারি করা হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d