২ জন করোনায় আক্রান্ত, দেশজুড়ে লকডাউন

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০২ ২০২২, ০৫:২৬
  • 682 বার পঠিত
২ জন করোনায় আক্রান্ত, দেশজুড়ে লকডাউন
সংবাদটি শেয়ার করুন....

সম্প্রতি অগ্ন্যুৎপাতের পর সৃষ্ট সুনামির আঘাতে বিপর্যস্ত হয় টোঙ্গা
সম্প্রতি অগ্ন্যুৎপাতের পর সৃষ্ট সুনামির আঘাতে বিপর্যস্ত হয় টোঙ্গা ছবি: রয়টার্স

টোঙ্গার রাজধানী নুকুয়ালোফায় নতুন করে দুজনের করোনা শনাক্ত হওয়ায় লকডাউন ঘোষণা করেছে দেশটির সরকার। আজ বুধবার সন্ধ্যা থেকে দেশজুড়ে এ লকডাউন কার্যকর হবে। বিবিসির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

টোঙ্গার প্রধানমন্ত্রী সিয়াওসি সোভালেনি জানান, সাম্প্রতিক অগ্ন্যুৎপাত ও সুনামির পর থেকে বিদেশি ত্রাণ আসছে—এমন একটি বন্দরে আক্রান্ত ওই দুই ব্যক্তি শনাক্ত হয়েছেন।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দেওয়া এক ভাষণে সোভালেনি বলেন, আজ সন্ধ্যা ছয়টা থেকে লকডাউনে যাবে টোঙ্গা। পাশাপাশি প্রতি ৪৮ ঘণ্টা পরপর পরিস্থিতি পর্যালোচনা করা হবে।

সোভালেনি আরও বলেন, এ মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো সংক্রমণ হার কমানো এবং যাঁরা আক্রান্ত হয়েছেন, তাঁদের সুস্থ করা।

লকডাউন চলার সময় এক দ্বীপ থেকে অন্য দ্বীপে কোনো নৌকা চলাচল করতে দেওয়া হবে না এবং অভ্যন্তরীণ ফ্লাইটও চলাচল করবে না বলে জানান সোভালেনি।

দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় দেশটি এত দিন অনেকটাই ভাইরাসমুক্ত দেশ হিসেবে বিবেচিত হতো। গত অক্টোবরে সেখানে শুধু একজনের করোনা শনাক্ত হয়েছিল।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d