বরগুনায় কাফনের কাপড় পরে এতিম ৩ বোনের অনশন

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৩ ২০২২, ০৬:০২
  • 573 বার পঠিত
বরগুনায় কাফনের কাপড় পরে এতিম ৩ বোনের অনশন
সংবাদটি শেয়ার করুন....

বরগুনা প্রতিনিধি // জমি ও বসতঘর ফিরে পেতে বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কাফনের কাপড় পড়ে অনশনে বসেছেন এতিম তিন বোন। চাচা ও এলাকার প্রভাবশালীদের হাত থেকে জমি ও বসতঘর ফিরিয়ে না দেয়া পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে বরগুনা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনেই অনশন শুরু করেন তারা। অনশনরত তিন বোন বরগুনার বামনা উপজেলার গোলাঘাটা গ্রামের মৃত আব্দুর রশিদের মেয়ে মোসা. রুবি আক্তার (২৭), মোসা. জেসমিন আক্তার (১৮) ও মোসা. রোজিনা আক্তার (১৬)।
বড় বোন রুবি আক্তার বলেন, ছোট বেলায় বাবা-মা মারা যাওয়ার পরে অভাবের তাড়নায় দুই বোনকে নিয়ে চট্টগ্রাম গিয়ে পোশাক শ্রমিকের কাজ করেন তিনি। দুই বোনকে লেখাপড়া করিয়ে মানুষ করেছেন। করোনার কারণে চাকরি হারিয়ে বামনায় নিজ বাড়িতে এসে তারা দেখেন, তার বাবার বসতঘর ও ফসলি জমি দখল করে নিয়েছেন তার চাচারা। দখলে সহায়তা করে জমির ভাগ নিয়েছেন এলাকার প্রভাবশালীরা।

ছোট বোন রোজিনা আক্তার বলেন, তাদের বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছেন স্বজনরা। এখন মাথা গোঁজার মতো ঠাঁই নেই। তাই বাধ্য হয়ে রাস্তায় নেমেছেন।

তিনি আরও বলেন, ‘চাচা মান্নান, চাচাতো ভাই শাহজাহান ও কিসলু বাড়ি-জমি ফিরিয়ে না দিলে আমরা অনশন থেকে উঠবো না। আমার চাচা বলছেন— আমরা চট্টগ্রাম থাকায় আমাদের জমি সরকার নিলামে তুলেছে। আমরা খোঁজ নিয়েছি, আমার বাবার জমি নিলাম হয়নি। চাচারা জোর করে দখল করেছেন, আর আমাদের মিথ্যা বলছেন।’

এ বিষয়ে বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, ‘পুলিশ সুপারের সঙ্গে কথা বলেছি। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হবে।’

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d