বিসিসি নয়, বিআরটিএর লাইসেন্সের দাবিতে ইজিবাইক চালকদের বিক্ষোভ

  • আপডেট টাইম : মে ১৬ ২০২২, ০৪:২১
  • 425 বার পঠিত
বিসিসি নয়, বিআরটিএর লাইসেন্সের দাবিতে ইজিবাইক চালকদের বিক্ষোভ
সংবাদটি শেয়ার করুন....

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে ॥ বিসিসি থেকে নয় বিআরটিএর লাইসেন্স দিতে হবে। এ দাবিতে গতকাল বরিশাল নগরীতে সড়ক আটেকে বিক্ষোভ সমাবেশ করে ব্যাটারি চালিত রিকসা চালকরা। সমাবেশে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় প্রস্তাবিত থ্রি হুইলার ও সমজাতীয় মোটরযানের নীতিমালা ২০২১ অনুযায়ী দ্রুত ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স প্রদান এবং লাইসেন্স নিয়ে চাঁদাবাজি ও প্রতারণা বন্ধের দাবিতে বিক্ষোভ হয়েছে বরিশালে।
নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে সড়ক অবরোধ করে এই বিক্ষোভ সমাবেশ করে ব্যাটারিচালিত রিকশা ভ্যান ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল। এতে শত শত ব্যাটারিচালিত রিকশা, ভ্যান ও ইজিবাইক চালক অংশ নেন। আর সড়ক বন্ধ থাকায় টরম বিটাকে পড়ে নগরবাসী।
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী বলেন, ‘বরিশালের কাশিপুর, পলাশপুর, নতুন বাজারসহ বিভিন্ন এলাকায় শ্রমিকদের হুমকি ও হামলা করা হচ্ছে প্রতিনিয়ত। ক্ষমতাসীন দলের লোকজন শ্রমিকদের বিচ্ছিন্ন করতে এমনটা করছে। রোববার দুপুরে বিআরটিএ থেকে বৈধ লাইসেন্সের দাবিতে বরিশালে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক সংগ্রাম পরিষদের প্রচার চলছিল।
লোহার পোল এলাকায় প্রচার চালানোর সময় চাঁদাবাজি মামলার আসামিরা বাসদের শ্রমিক নেতা মহসিন, রুবেল ও মোকছেদের ওপর হামলা চালায়।’
মনীষা বলেন, ‘খেটে খাওয়া মানুষদের নির্যাতন করে লাভ নেই। সড়ক ও সেতু মন্ত্রণালয়ের নীতিমালা অনুযায়ী যখন ব্যাটারিচালিত যানবাহন বৈধ সেহেত্এু সব যানবাহনে বিআরটিএর দ্রুত লাইসেন্স দেয়ার দাবি জানাচ্ছি।’সমাবেশে বিভিন্ন স্তরের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। সমাবেশ শেষে বিআরটিএ বরাবর স্মারকলিপি দেয়া হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d