স্বপ্ন হবে সত্তি ॥ ২৫ জুন

  • আপডেট টাইম : মে ২৪ ২০২২, ০৭:৫৪
  • 78 বার পঠিত
স্বপ্ন হবে সত্তি ॥ ২৫ জুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ জুন, শনিবার সকাল ১০টায় বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু উদ্বোধন করবেন। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘‘আমরা প্রধানমন্ত্রীর কাছে পদ্মা সেতুর দুটো সামারি (সার সংক্ষেপ) দিয়েছিলাম। একটা পদ্মা সেতু উদ্বোধনের সামারি, যেখানে তিনি ২৫ জুন তারিখ লিখে সই করেছেন। আরেকটি ছিল পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ করার। সেটিতে তিনি সই করেননি। তিনি বলেছেন, পদ্মা সেতুর নাম পদ্মা নদীর নামে হবে। এখানে কারও নাম থাকার দরকার নেই।’’

পদ্মা সেতু পারাপারের জন্য ইতোমধ্যে টোলের হার নির্ধারণ করেছে সরকার। গত ১৭ মে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বিভিন্ন পরিবহনের জন্য আলাদা আলাদা টোলের হার নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে। সরকারের সিদ্ধান্ত অনুসারে, পদ্মা সেতু পাড়ি দিতে বড় বাসে ২ হাজার ৪০০ টাকা এবং মাঝারি ট্রাকে লাগবে ২ হাজার ৮০০ টাকা।

এর আগে গত ২৮ এপ্রিল পদ্মা সেতুর জন্য টোলের হার প্রস্তাব করে অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠায় সেতু মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর দপ্তরের অনুমোদনের পর তা প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা হয়।

উল্লেখ্য, পদ্মা সেতুর (মূল সেতু) দৈর্ঘ্য ৬ দশমিক ১৫ কিলোমিটার। দুই প্রান্তের উড়ালপথ (ভায়াডাক্ট) ৩ দশমিক ৬৮ কিলোমিটার। সব মিলিয়ে সেতুর দৈর্ঘ্য ৯ দশমিক ৮৩ কিলোমিটার। পদ্মা সেতু প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৩০ হাজার ১৯৩ কোটি টাকা।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
এক মিনিটের টর্নেডোতে লণ্ডভণ্ড ঘরবাড়িবরগুনায় বিএনপির দুই গ্রুপের কর্মিসভা, ১৪৪ ধাএই ঈদেও গান শোনাবেন মাহফুজুর রহমান১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম বাড়লস্কুল-কলেজ শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড়স্কুল-কলেজ শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাএসএসসি পরীক্ষা আগস্টে ॥ এইচএসসি অক্টোবরে!বরিশাল নৌবন্দরের ৩ কর্মী বরখাস্ত ॥ বন্দর কর্গ্রামীণফোনে ২০ টাকার কম রিচার্জ করা যাবে নাবরিশালে বিএনপি নেতা হত্যার বিচারের দাবিতে নগলালমোহনে কৃষি ব্যাংকে ভল্ট ভাঙ্গার ব্যর্থ চেআবার বাড়ল বাস ভাড়াকাতার বিশ্বকাপের সময় বাংলাদেশ-ভারত সিরিজভয়াবহ সমুদ্রযাত্রা, অসুস্থ বাংলাদেশি ক্রিকেজাতির কাছে ক্ষমা চাওয়া উচিত নূপুর শর্মার: ভার
%d bloggers like this: