এসএসসি পরীক্ষা আগস্টে ॥ এইচএসসি অক্টোবরে!

  • আপডেট টাইম : জুলাই ০৩ ২০২২, ০৫:০৩
  • 400 বার পঠিত
এসএসসি পরীক্ষা আগস্টে ॥ এইচএসসি অক্টোবরে!
সংবাদটি শেয়ার করুন....

চলতি বছরের স্থগিত এসএসসি পরীক্ষা আগামী আগস্ট মাসে শুরু হতে পারে। একই সাথে পিছিয়ে এইচএসসি পরীক্ষা হতে পারে অক্টোবরে। আন্ত শিক্ষা বোর্ডর একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। শিঘ্রই তারিখ নির্ধরণ করা হবে বলেও জানা গেছে।
আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, সিলেট বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন জুলাই মাসের মধ্যে তার আওতাধীন কেন্দ্রগুলো পরীক্ষা নেয়ার উপযোগী হবে। সে হিসেবে আগস্টে পরীক্ষা শুরু প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে মাননীয় শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিব মহোদয়ের সঙ্গে সভা করে এ সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।
মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ বলেন, আগস্টে স্থাগিত এসএসসি পরীক্ষা শুরু করার বিষয়ে আমরা বোর্ড চেয়ারম্যানরা বসে প্রাথমিক সিদ্ধান্তে এসেছি। এ বিষয়টি আমরা প্রস্তাবনা আকারে শিক্ষা মন্ত্রণালয়কে জানাবো। সার্বিক বিষয় পর্যবেক্ষণ করে এ বিষয়ে সিদ্ধান্ত দেবে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারেই এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এস এসসি আগষ্টে অনুষ্ঠিত হলে এইচএসসি চলতি বছরের অক্টোবর মাস থেকে শুরুর পরিকল্পনা করেছে শিক্ষা বোর্ডগুলো। আগামী আগস্ট মাসে এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু বন্যায় এসএসসি পরীক্ষা পিছিয়ে যাওয়ায় এইচএসসি পরীক্ষায় পেছানো হচ্ছে। আগামী অক্টোবর মাসে এ পরীক্ষা আয়োজনের পরিকল্পনা করছে শিক্ষা বোর্ডগুলো।
রোববার দুপুরে দেশের শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের নিয়ে গঠিত আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d