বরিশাল বিভাগে ১১২টি বিদ্যালয় নতুন এমপিওভূক্ত

  • আপডেট টাইম : জুলাই ০৬ ২০২২, ০৬:৫৩
  • 327 বার পঠিত
বরিশাল বিভাগে ১১২টি বিদ্যালয় নতুন এমপিওভূক্ত

নতুন করে ২ হাজার ৭১৬টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে সরকার। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতার ২ হাজার ৫১টি স্কুল ও কলেজ আর কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতায় ৬৬৫টি মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হচ্ছে। এর মধ্যে বরিশাল বিভাগে ১০৩টি বিদ্যালয় রয়েছে। যার মধ্যে নিম্নমাধ্যমিক ৩১টি এবং মাধ্যমিক ৮১টি।
নিম্ন মাধ্যমিক বিদ্যালয় (৩১)
বরগুনা-২টি (তালতলিতে ২টি) বরিশাল-৫টি এর মধ্যে বানারীপাড়া, উজিরপুর, হিজলা, বরিশাল সদর ও বাকেরগঞ্জে ১টি করে, ভোলায় সর্বোচ্চ ২০টি, এর মধ্যে – চরফ্যাশনে ১১টি, তজুমদ্দিনে ১টি লালমোহনে ৬টি, সদরে ২টি,পটুয়াখালীতে ৪টি এর মধ্যে বাউফল, দশমিনা, রাঙ্গাবালী ও গলাচিপায় ১টি করে বিদ্যালয় রয়েছে। ঝালকাঠী ও পিরোজপুরে কোন নিম্নমাধ্যমিক বিদ্যালয় এ তালিকায় স্থান পায়নি।
মাধ্যমিক বিদ্যালয় ৮১টি ঃ বরগুনায় ১৯টি ( আমতলীতে ৩টি, সদরে ৮টি,তালতলীতে ১টি, বেতাগীতে ৩টি পাথরঘাটায় ৪টি, বরিশালে ১৯টি- এর মধ্যে হিজলা, মুলাদী, উজিরপুর,আগৈলঝাড়া, গৌরনদী ও বানারীপাড়ায় ১টি করে, বাবুগঞ্জে ২টি,বরিশাল সদরে ৫টি, বাকেরগঞ্জে ২টি, মেহেন্দিগঞ্জে ৪টি, ভোলায় ৬টি ( ভোলা সদরে ৩টি, চরফ্যাশনে ২ুট ও মনপুরায় ১টি), ঝালকাঠীতে ৫টি ( রাজাপুরে ১টি, সদরে ৩টি, নলছিটিতে ১টি), পটুয়াখালেিত ২৩টি ( কলাপাড়ায় ৪টি, গলাচিপায় ৫টি, দশমিনায় ২টি, বাউফলে ৫টি, সদরে ৪টি, রাঙ্গাবালী, মর্জিাগঞ্জ ও দুমকিতে ১টি করে। পিরোজপুরে ৯টি ( মঠবাড়িয়ায় ৫টি, ভান্ডারিয়া. নেছারাবাদ, নাজিরপুর ও সদরে ১টি করে)

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বাবুগঞ্জে ককটেল বিস্ফোরণ, বিএনপির ৫৮ নেতাকর্গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশর অনুমতিবিস্ফোরক মামলায় ফখরুল-আব্বাস গ্রেপ্তার: ডিবিজরুরি বৈঠকে বিএনপির স্থায়ী কমিটিফেন্সিডিলবাহী পিকআপকে ধাওয়া, দুর্ঘটনায় দুই রমির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদেআজ বিকেলে বিএনপির সংবাদ সম্মেলনপিরোজপুরে বিএনপি-জামায়াতের শতাধিক নেতাকর্মসাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’, সমুদ্রবন্দরে ২ নম্আজ বরিশাল মুক্ত দিবসসারা দেশে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচআবারও মিরাজ ঝলক ॥ সিরিজ বাংলাদেশেরআইসিসি র‍্যাংকিংয়ে সাত ধাপ লাফ দিলেন সাকিবরিজভী, সালাম, আমান, খোকন, এ্যানী, জুয়েল, শিমুল ব১৪টি দলকে কারণ দর্শাতে বলেছে ইসি
%d bloggers like this: