বরিশাল বিভাগে ১১২টি বিদ্যালয় নতুন এমপিওভূক্ত

  • আপডেট টাইম : জুলাই ০৬ ২০২২, ০৬:৫৩
  • 494 বার পঠিত
বরিশাল বিভাগে ১১২টি বিদ্যালয় নতুন এমপিওভূক্ত
সংবাদটি শেয়ার করুন....

নতুন করে ২ হাজার ৭১৬টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে সরকার। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতার ২ হাজার ৫১টি স্কুল ও কলেজ আর কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতায় ৬৬৫টি মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হচ্ছে। এর মধ্যে বরিশাল বিভাগে ১০৩টি বিদ্যালয় রয়েছে। যার মধ্যে নিম্নমাধ্যমিক ৩১টি এবং মাধ্যমিক ৮১টি।
নিম্ন মাধ্যমিক বিদ্যালয় (৩১)
বরগুনা-২টি (তালতলিতে ২টি) বরিশাল-৫টি এর মধ্যে বানারীপাড়া, উজিরপুর, হিজলা, বরিশাল সদর ও বাকেরগঞ্জে ১টি করে, ভোলায় সর্বোচ্চ ২০টি, এর মধ্যে – চরফ্যাশনে ১১টি, তজুমদ্দিনে ১টি লালমোহনে ৬টি, সদরে ২টি,পটুয়াখালীতে ৪টি এর মধ্যে বাউফল, দশমিনা, রাঙ্গাবালী ও গলাচিপায় ১টি করে বিদ্যালয় রয়েছে। ঝালকাঠী ও পিরোজপুরে কোন নিম্নমাধ্যমিক বিদ্যালয় এ তালিকায় স্থান পায়নি।
মাধ্যমিক বিদ্যালয় ৮১টি ঃ বরগুনায় ১৯টি ( আমতলীতে ৩টি, সদরে ৮টি,তালতলীতে ১টি, বেতাগীতে ৩টি পাথরঘাটায় ৪টি, বরিশালে ১৯টি- এর মধ্যে হিজলা, মুলাদী, উজিরপুর,আগৈলঝাড়া, গৌরনদী ও বানারীপাড়ায় ১টি করে, বাবুগঞ্জে ২টি,বরিশাল সদরে ৫টি, বাকেরগঞ্জে ২টি, মেহেন্দিগঞ্জে ৪টি, ভোলায় ৬টি ( ভোলা সদরে ৩টি, চরফ্যাশনে ২ুট ও মনপুরায় ১টি), ঝালকাঠীতে ৫টি ( রাজাপুরে ১টি, সদরে ৩টি, নলছিটিতে ১টি), পটুয়াখালেিত ২৩টি ( কলাপাড়ায় ৪টি, গলাচিপায় ৫টি, দশমিনায় ২টি, বাউফলে ৫টি, সদরে ৪টি, রাঙ্গাবালী, মর্জিাগঞ্জ ও দুমকিতে ১টি করে। পিরোজপুরে ৯টি ( মঠবাড়িয়ায় ৫টি, ভান্ডারিয়া. নেছারাবাদ, নাজিরপুর ও সদরে ১টি করে)

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d