কুয়াকাটার আকাশে উড়বে প্যারাসুট ।। বিনোদনে যোগ হচ্ছে নতুন মাত্রা

  • আপডেট টাইম : আগস্ট ০৮ ২০২২, ০৫:২৮
  • 124 বার পঠিত
কুয়াকাটার আকাশে উড়বে প্যারাসুট ।। বিনোদনে যোগ হচ্ছে নতুন মাত্রা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি,০৮আগষ্ট।। পর্যটন কেন্দ্র কুয়াকাটায় এবার পাখির মতো আকাশে উড়ে পর্যটকরা প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করবে। উপর থেকেই দেখতে পারবে দীর্ঘতম সৈকত, সমুদ্রের উতাল পাতাল ঢেউ। আর সেই সাথে দেখা যাবে জেলেদের মাছ ধরার দৃশ্য। পাশাপাশি থাকছে লোনা পানিতে পা ভিজানোর সুযোগ। পর্যটকদের বিনোদনে যুক্ত হচ্ছে প্যারাসুট প্যারাসেইলিং বা মানব ঘুড়ি। পরিক্ষামুলকভাবে এটিকে আকাশে উড়ানো হয়েছে। তবে প্রশাসনের অনুমতি পেলে বানিজ্যিক ভাবে এ প্যারাসুটটি উড়াবেন সী-বিচ ট্যুরিজম কর্তৃপক্ষ।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্যারাসুট সচরাচর দেখা মেলেনা। এটি মূলত আত্মরক্ষার জন্য বিমানে রাখা হয়। আবার পর্যটকদের মনোরঞ্জনের জন্য বিভিন্ন পর্যটন স্পটে উড়ানো হয়। গত দুই-তিন দিন ধরে কুয়াকাটার সৈকতে সী-বিচ ট্যুরিজমের পরিচালক মো.লিটন খান পরীক্ষামূলকভাবে প্যারাসুনটিকে উড়িয়েছেন। তবে প্রশাসনের অনুমতি না থাকায় কোন পর্যটক উঠেননি এ প্যারাসুটে। এসময় সৈকতে প্যারাসেলিং এক নজর দেখতে ভীড় জমিয়েছে পর্যটকরা।

পর্যটক ওমর ফারুক জানান, প্যারাসুটটি স্পীড বোডের সাহায্যে প্যারাসেলিং করছে। তার ইচ্ছা ছিল এটিতে উড়বেন। কিন্তু এটি নাকি পরীক্ষামূলকভাবে উড়ানো হয়েছে। তাই আর উঠতে পারেনি তিনি। অপর এক পর্যটক তানভির আহম্মেদ জানান, এটি পর্যটকদের বিনোদনে যুক্ত হবে নতুন এক মাত্রা।
কুয়াকাটার সৈকতে সী-বিচ ট্যুরিজমের পরিচালক মো.লিটন খান জানান, এ প্যারাসুট উড়াতে একটি স্পীড বোড কিনেছি। নিরাপত্তার জন্য ব্যবহার করা হবে একটি ওয়াটার বাইক। এছাড়া দক্ষ চালক নিয়োগসহ সার্বিক ব্যবস্থা ইতোমধ্যে নেয়া হয়েছে। তবে অনুমতির জন্য জেলা প্রশাসকের কছে আবেদন করা হয়েছে। অনুমতি পেলে কুয়াকাটা সৈকতে প্যারাসেলিং করানো হবে বলে তিনি জানান।

কুয়াকাটা ট্যুরিজাম ম্যানেজমেন্ট কুটুম’র সাধারন সম্পাদক হোসাইন আমির জানান, পদ্মা সেতু চালু হওয়ার পর মূলত কুয়াকাটায় ব্যাপক পর্যটকের আগমন ঘটছে। বিদেশের প্রতিটি সী-বিচে প্যারাসেইলিং অ্যাডভে ার রয়েছে। এটি খুবই জনপ্রিয়। তাই কুয়াকাটাকে অর্ন্তজাতিক মানের পর্যটন কেন্দ্র করতে হলে প্যাসুটের এই ঘুড়ি পর্যটন শিল্পে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে বলে তিনি জানিয়েছেন।

কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ জোনের সহকারী পুলিশ সুপার আবদুল খালেক সাংবাদিকদের জানান, প্যারাসুট মূলত পর্যটক আকর্ষনের অন্যতম একটি কেন্দ্র বিন্দু। এটা মূলত কিভাবে উড়ানো যাবে বা এটি বীচ বান্ধব কিনা কিংবা এটা বীচে উড়ানো সম্ভব কিনা, এসব বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলকে শোকজবদলি নেমে মেসির জোড়া গোল, আর্জেন্টিনার জয়প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন আজবাংলাদেশ বিরোধীদের কথায় কর্ণপাত করবেন না: প্বরিশালে প্রতিমন্ত্রীর গাড়িবহরে বাইক দুর্ঘটপঞ্চগড়ে নৌকা ডুবে নারী-শিশুসহ ২৩ জনের মৃত্যচরফ্যাশনের পর এবার ভোলায় ‘ধূসর ডিম পাড়া’ হাঁবিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ‘অস্ত্র প্রতিযোগিতা বন্ধ করুন, শিশুকে খাদ্য সরকারি চাকরিতে বয়সে ৩৯ মাস ছাড় পেলেন চাকরিপ্বেতাগি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণামসজিদের ইমাম’দের সাথে বিএমপি কমিশনারের মতবআকস্মিক ঝালকাঠি-বরিশাল রুটে বাস ধর্মঘট, বিপাবরিশালে বাসচাপায় বিএম কলেজছাত্রসহ ২ তরুণ নিহসড়ক অন্ধকার ॥ নেই পানি ॥ বরিশালের মানুষ চরম বি
%d bloggers like this: