বরগুনায় মুখোমুখি ছাত্রলীগের দুই গ্রুপ, ১৪৪ ধারা জারি

  • আপডেট টাইম : আগস্ট ২১ ২০২২, ০৪:৪৬
  • 297 বার পঠিত
বরগুনায় মুখোমুখি ছাত্রলীগের দুই গ্রুপ, ১৪৪ ধারা জারি
সংবাদটি শেয়ার করুন....

বরগুনায় একই স্থানে জেলা ছাত্রলীগের দুই গ্রুপ দোয়া অনুষ্ঠানের আয়োজন করায় অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। রবিবার (২১ আগস্ট) দুপুরে বরগুনা সরকারি কলেজ এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন।

অফিস আদেশে বলা হয়, বরগুনা সরকারি কলেজে ২১ আগস্টের গ্রেনেড হামলা ঘটনায় ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি ও সভাপতি পদ বঞ্চিত দুই গ্রুপ একই স্থানে এবং একই সময়ে দোয়া অনুষ্ঠানের আয়োজন করায় নেতা-কর্মীর মুখোমুখি অবস্থান, বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

একই সঙ্গে ওই এলাকায় সব রকম সভা-সমাবেশে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস জানান, ছাত্রলীগের নবগঠিত কমিটির দুই পক্ষ সরকারি কলেজ মসজিদে দোয়া মোনাজাতের আয়োজন করে। এতে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শহরের পরিস্থিতি ঠিক রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জেলা ছাত্রলীগের একটি সূত্র জানায়, বরগুনা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি রেজাউল কবির রেজা এবং সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরানের নেতৃত্বে ২১ আগস্ট উপলক্ষে রবিবার বিকেলে বরগুনা সরকারি কলেজ মসজিদে দোয়া অনুষ্ঠানের ঘোষণা দেন।

অন্যদিকে, বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি পদে লড়াই করে নতুন কমিটির সিনিয়র সহ-সভাপতি পদ পেয়ে সবুজ মোল্লা একই স্থানে দোয়া অনুষ্ঠানের ঘোষণা দেন। এতে দুই গ্রুপের অন্তত ৭-৮ শতাধিক নেতাকর্মী উপস্থিত থাকার কথা ছিল।

প্রসঙ্গত, দীর্ঘ আট বছর পর গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলনায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন। এতে জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৩৩ সদস্যের নাম প্রকাশ করা হয়। এরপর থেকেই সদ্য ঘোষিত এ কমিটি প্রত্যাখ্যান করে বরগুনা শহরে পদবঞ্চিত কর্মী সমর্থক নিয়ে দফায় দফায় হামলা ভাঙচুর চালাচ্ছে।

এ ব্যাপারে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের দোয়া মাহফিলে সহিংস ঘটনা ঘটতে পারে। এই পরিস্থিতি বিবেচনা করে রবিবার দুপুর ১২ টা থেকে আগামীকাল সোমবার (২২ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d