ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিতে পদ পেলেন ঝালকাঠীর বাপ্পি

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১৪ ২০২২, ০৮:০৮
  • 150 বার পঠিত
ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিতে পদ পেলেন ঝালকাঠীর বাপ্পি

ঈছা তালুকদার ॥ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৩০২ সদস্যের কেন্দ্রীয় কমিটি অনুমোদন দিয়েছে বিএনপি। রবিবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়। উক্ত কমিটিতে ঝালকাঠি সদর উপজেলার কৃতি রিয়াজুল হাসান বাপ্পি প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মনোনিত হয়েছেন। বাপ্পি ঝালকাঠি সদর উপজেলার ১০নং নথুল্লাবাদ ইউনিয়নের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন। ছোট বেলা থেকেই বাবার হাত ধরে রাজনীতির মাঠে প্রত্যাবর্তন করেছিলেন। ইউনিয়ন ছাত্রদলের মাধ্যমে তার রাজনৈতিক জীবন শুরু করেন হলেও পরবর্তীতে ২০১০ সালে ঢাকায় প্রত্যাবর্তন করে তিতুমীর কলেজ ছাত্রদলের রাজনীতিতে নিজেকে জড়িয়ে নেন এবং তিতুমীর কলেজ ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরবর্তী সময়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের রাজনীতি উন্মুক্ত হয় এবং তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রভাবশালী নেতা হয়ে উঠেন।২০১৮ সালে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বিভিন্ন আন্দোলন সংগ্রামে, গনতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে অগ্রনী ভুমিকা পালন কারী এই ছাত্রনেতা ভ্যাট আন্দোলন, নিরাপদ সড়ক আন্দোলন সহ গনতান্ত্রিক সকল আন্দোলনে বিভিন্ন সময় সামনে থেকে নেত্ত্বৃ দিয়েছেন। তৃনমূল থেকে উঠে আসা এই ছাত্রনেতা একাধিক মামলা আসামী হন এবং কারাভোগ করতে হয়। জাতীয়তাবাদের অগ্রসৈনিকের পুরস্কার হিসেবে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান নব গঠিত কেন্দ্রীয় ছাত্রদলের কমিটিতে প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক নির্বাচিত করেন। ঝালকাঠি সদর উপজেলার ইতিহাসে কেন্দ্রীয় ছাত্রদলে দ্বিতীয় কোন ছাত্রনেতা হিসেবে সদর উপজেলার মানুষে মুখ উজ্ঝল করেছেন।
সাক্ষাৎ কালে মুঠোফোনে এই ছাত্রনেতা আরো বলেন আমরা গনতন্ত্রে বিশ্বাস করি। দেশে ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই করে যাচ্ছি। দেশ নায়ক তারেক রহমান আস্থা রেখেছেন, আমরা ছাত্রদল কেন্দ্রীয় সংসদ আস্থার প্রতিদান দিতে কাজী রওনকুল ইসলাম শ্রাবন এবং সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় করতে সর্বাত্মক কাজ করে যাব।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বাবুগঞ্জে ককটেল বিস্ফোরণ, বিএনপির ৫৮ নেতাকর্গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশর অনুমতিবিস্ফোরক মামলায় ফখরুল-আব্বাস গ্রেপ্তার: ডিবিজরুরি বৈঠকে বিএনপির স্থায়ী কমিটিফেন্সিডিলবাহী পিকআপকে ধাওয়া, দুর্ঘটনায় দুই রমির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদেআজ বিকেলে বিএনপির সংবাদ সম্মেলনপিরোজপুরে বিএনপি-জামায়াতের শতাধিক নেতাকর্মসাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’, সমুদ্রবন্দরে ২ নম্আজ বরিশাল মুক্ত দিবসসারা দেশে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচআবারও মিরাজ ঝলক ॥ সিরিজ বাংলাদেশেরআইসিসি র‍্যাংকিংয়ে সাত ধাপ লাফ দিলেন সাকিবরিজভী, সালাম, আমান, খোকন, এ্যানী, জুয়েল, শিমুল ব১৪টি দলকে কারণ দর্শাতে বলেছে ইসি
%d bloggers like this: