বরিশাল সদর উপজেলা বিএনপির কমিটি বাতিলের দাবি

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১৭ ২০২২, ০৫:০৫
  • 220 বার পঠিত
বরিশাল সদর উপজেলা বিএনপির কমিটি বাতিলের দাবি
সংবাদটি শেয়ার করুন....

বিতর্কিতদের নিয়ে সদ্য গঠিত বরিশাল সদর উপজেলা বিএনপির কমিটি বাতিলের দাবি জানিয়েছে গুরুত্বপূর্ণ পদবঞ্চিতরা। এ দাবিতে শনিবার সংবাদ সম্মেলন শেষে কমিটির অনুমোদনদাতা জেলা বিএনপি’র আহ্বায়ক ও সদস্য সচিবের প্রতিকৃতিতে ঝাড়ুপেটা এবং বিক্ষোভ মিছিল করেন তারা। পরে তারা সদর রোডের জেলা ও মহানগর কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন।

দুপুর ১২টায় সদর রোডের রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে সদ্য ঘোষিত সদর উপজেলা বিএনপি কমিটির ১ নম্বর সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান জিয়াউল আহসান সাবু বলেন, গত বৃহস্পতিবার বরিশাল সদর উপজেলা বিএনপির ৩৫ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেন জেলা (দক্ষিণ) বিএনপি’র আহ্বায়ক মুজিবুর রহমান নান্টু ও সদস্য সচিব আক্তার হোসেন মেবুল। এতে ইউনিয়ন জামায়াতের বহিষ্কৃত আমীর মো. নুরুল আমীনকে আহ্বায়ক ও বিতর্কিত মো. রফিকুল ইসলাম সেলিমকে সদস্য সচিব করা হয়।
এছাড়াও ওই কমিটির ১ নম্বর যুগ্ম আহ্বায়ক করা হয়েছে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রকাশ্যে গণসংযোগে অংশ নেয়া সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম রাঢ়িকে। কমিটির ৯ নম্বর সদস্য ইয়াসিন সিকদার চুন্নুও বিগত ইউপি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে গণসংযোগ করেছেন। সদ্য ঘোষিত কমিটিতে বিগত ১২ বছর ধরে রাজপথে আন্দোলন সংগ্রাম করে বারবার কারাবরণকারী নেতাদের মূল্যায়ন করা হয়নি। তারা আগামী তিনদিনের মধ্যে ঘোষিত কমিটি বাতিল করে ত্যাগী ও পরীক্ষিতদের নিয়ে নতুন কমিটি গঠনের দাবি জানান।

একই সাথে জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটি বাতিল করে বরিশালের স্থানীয় বাসিন্দাদের নিয়ে জেলা কমিটি গঠনের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে সাবু ছাড়াও সদর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি কাজী এনায়েত হোসেন বাচ্চু ও সাবেক সাংগঠনিক সম্পাদক মন্টু খানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন শেষে জেলা বিএনপির আহ্বায়ক নান্টু ও সদস্য সচিব মেবুলের প্রতিকৃতিতে ঝাড়ুপেটা করে ক্ষুব্ধ নেতাকর্মীরা। পরে তারা মিছিল সহকারে সদর রোডে গিয়ে জেলা ও মহানগর বিএনপি কার্যালয়ের ফটকে তালা ঝুলিয়ে দেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d