সাগর উত্তাল।। মাছ ধরা বন্ধ।। আড়ৎ ঘাটে আশ্রয় নিয়েছে সহস্রাধিক ট্রলার

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ২০ ২০২২, ০৪:১৩
  • 282 বার পঠিত
সাগর উত্তাল।। মাছ ধরা বন্ধ।। আড়ৎ ঘাটে আশ্রয় নিয়েছে সহস্রাধিক ট্রলার
সংবাদটি শেয়ার করুন....

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,২০সেপ্টেম্বর।। কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে লঘুচাপের প্রভাবে বেশ উত্তাল হয়ে উঠছে। মঙ্গলবার সকাল থেকে আকাশে মেঘের ঘনঘটা বিরাজ করছে। কোথাও কোথাও থেমে থেমে গুড়ি থেকে মাঝারী বৃষ্টিপাত হচ্ছে। গভীর সমুদ্র থেকে অধিকাংশ মাছ ধরা ট্রলার শিববাড়িয়া নদীর দু’পাড়ে মৎস্য বন্দর আলীপুর ও মহিপুর আড়ৎ ঘাটে আশ্রয় নিয়েছে। মুলত সোমবার বিকাল থেকেই এসব মাছধরা ট্রলার আসতে শুরু করে। এদিকে পায়রা সহ দেশর সব সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। একই সাথে সকল মাছধরা ট্রলার সমূহকে নিরাপদে থাকতে বলেছে।
মৎস্য ব্যবসায়িদের সূত্রে জানা গেছে, তীরে ফিরে আসা এসব জেলেরা গভীর সামুদ্রে জাল ফেলে ছিলো। কিন্তু হঠাৎ করে সাগর উত্তাল ওঠে। তাই জেলেরা ঢেউয়ের তান্ডব টিকতে না পেরে তারা জাল গুছিয়ে আড়ৎ ঘাটে ফিরে আসেন। তবে এখনো কিছু কিছু মাছ ধরা ট্রলার সাগরে অবস্থান করছে বলে জেলেরা জানান।
জেলে মো.নজরুল মাঝি বলেন, কেবল ইলিশ ধরা পড়তে শুরু করেছে।এ অবস্থায় সাগর ফুঁসে উঠেছে। তারা ১৪ জন জেলেসহ আড়ৎ ঘাটে ফিরে এসেছেন।
মহিপুর মৎস্য ব্যবসায়ি জাকির সরদার বলেন, সাগর উত্তাল থাকায় সোমবার বিকাল থেকে এসব মাছ ধরা ট্রলারগুলো আড়ৎ ঘাটে আসতে শুরু করেছে। শিববাড়িয়া নদীর দু’পাড়ে সহস্রাধিক মাছধরা ট্রলার নোঙ্গর করা অবস্থায় রয়েছে।
কুয়াকাটা ও আলীপুর মৎস্য আড়ৎ সমবায় সমিতির সভাপতি মো. আনছার উদ্দিন মোল্লা বলেন, লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় জেলেরা মাছ ধরা বন্ধ করে শতশত ট্রলার নিয়ে উপকুলের বিভিন্ন স্থানে নিরাপদ আশ্রয় নিয়েছে। বর্তমানে সাগর উত্তাল রয়েছে সমুদ্র থেকে তীরে ফিরে আসা জেলেদের বরাত দিয়ে তিনি জানান।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d