আকস্মিক ঝালকাঠি-বরিশাল রুটে বাস ধর্মঘট, বিপাকে যাত্রীরা

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ২১ ২০২২, ০৫:৩১
  • 125 বার পঠিত
আকস্মিক ঝালকাঠি-বরিশাল রুটে বাস ধর্মঘট, বিপাকে যাত্রীরা

ঝালকাঠি প্রতিনিধি ::: ঝালকাঠির বাস শ্রমিকদের মারধরের প্রতিবাদ ও শ্রমিকদের নিরাপত্তার দাবিতে ঝালকাঠি-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে এ ধর্মঘট শুরু করে ঝালকাঠি আন্তঃজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন।

আকস্মিক বাস ধর্মঘটের কারণে অতিরিক্ত ভাড়া দিয়ে অন্যান্য যানবাহনে করে গন্তব্যে যেতে হচ্ছে যাত্রীদের। এতে বিপাকে পড়েছেন ঝালকাঠি থেকে বরিশাল রুটের যাত্রীরা।

জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান হাবিব জানান, দুপুর ১১টার দিকে রূপাতলী বাস টার্মিনালে গাড়ি পার্কিং করাকে কেন্দ্র করে ঝালকাঠির বাস শ্রমিকদের ওপর দলবদ্ধ হয়ে হামলা করে রূপাতলী বাস টার্মিনালের শ্রমিকরা। এতে কয়েকজন শ্রমিক আহত হন। এ ঘটনার প্রতিবাদে ও নিরাপত্তার দাবিতে ঝালকাঠি-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়। এ ঘটনার পর শ্রমিক ইউনিয়নের নেতারা তাৎক্ষণিক বৈঠক ডেকে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দেন।

শ্রমিক নেতাদের অভিযোগ, বরিশালের ররূপাতলী বাস মালিক সমিতি ঝালকাঠির মালিক সমিতি ও শ্রমিকদের ওপর সবসময় অত্যাচার চালিয়ে আসছে। শ্রমিকদের মারধরের ঘটনাও প্রায়ই ঘটে। এ জন্য চালক ও শ্রমিকদের নিরাপত্তার অভাবে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে।

এদিকে বাস ও মিনি বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন জানান, শ্রমিকদের সঙ্গে যে সমস্যার সৃষ্টি হয়েছে সেটি সমাধানের চেষ্টা চলছে। সমস্যা সমাধান হয়ে গেলেই বাস চলাচল শুরু হবে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বাবুগঞ্জে ককটেল বিস্ফোরণ, বিএনপির ৫৮ নেতাকর্গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশর অনুমতিবিস্ফোরক মামলায় ফখরুল-আব্বাস গ্রেপ্তার: ডিবিজরুরি বৈঠকে বিএনপির স্থায়ী কমিটিফেন্সিডিলবাহী পিকআপকে ধাওয়া, দুর্ঘটনায় দুই রমির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদেআজ বিকেলে বিএনপির সংবাদ সম্মেলনপিরোজপুরে বিএনপি-জামায়াতের শতাধিক নেতাকর্মসাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’, সমুদ্রবন্দরে ২ নম্আজ বরিশাল মুক্ত দিবসসারা দেশে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচআবারও মিরাজ ঝলক ॥ সিরিজ বাংলাদেশেরআইসিসি র‍্যাংকিংয়ে সাত ধাপ লাফ দিলেন সাকিবরিজভী, সালাম, আমান, খোকন, এ্যানী, জুয়েল, শিমুল ব১৪টি দলকে কারণ দর্শাতে বলেছে ইসি
%d bloggers like this: