বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ২৩ ২০২২, ২১:৫৯
  • 114 বার পঠিত
বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইপর্বে টানা চতুর্থ জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই জয়ে ফাইনালে খেলার সঙ্গে সঙ্গে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের টিকিটও নিশ্চিত করলো বাংলাদেশ। শুক্রবার রাতে থাইল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে ১১ রানের জয় পায় বাংলাদেশের নারীরা।

এদিন আবুধাবিতে এদিন আগে ব্যাট করতে নামে বাংলাদেশ দল। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১১৩ রান তুলতে পারে তারা। এই লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১০২ রান করে থাই নারীরা।

টস হেরে ব্যাট করতে নেমে ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ২৭ রান করে বাংলাদেশ। এর পর রানের গতি কমে যায়। ১৫ ওভার শেষে স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৬৮ রান। পরে অভিজ্ঞ অলরাউন্ডার রোমানা আহমেদ চাপে পড়া দলকে টেনে তোলেন। তার ব্যাটিংয়ের সুবাদে শেষ ৫ ওভারে আর ২ উইকেট হারিয়ে ৪৫ রান যোগ করে বাংলাদেশ। অপরাজিত ইনিংসে রোমানা করেন ২৪ বলে ২৮ রান।

বাংলাদেশের দেওয়া ১১৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১০২ রান করে থাই নারীরা। দলটির পক্ষে নাথাখাম চান্থাম একাই ৬৪ রান করেন।

এই জয়ে বাংলাদেশের নারীরা টি-টুয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিল। আগামী বছরের ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের আসর বসবে।

বাছাইপর্বের ফাইনালে আগামী ২৫ সেপ্টেম্বর আয়ারল্যান্ড নারীদের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশের নারীরা।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বাবুগঞ্জে ককটেল বিস্ফোরণ, বিএনপির ৫৮ নেতাকর্গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশর অনুমতিবিস্ফোরক মামলায় ফখরুল-আব্বাস গ্রেপ্তার: ডিবিজরুরি বৈঠকে বিএনপির স্থায়ী কমিটিফেন্সিডিলবাহী পিকআপকে ধাওয়া, দুর্ঘটনায় দুই রমির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদেআজ বিকেলে বিএনপির সংবাদ সম্মেলনপিরোজপুরে বিএনপি-জামায়াতের শতাধিক নেতাকর্মসাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’, সমুদ্রবন্দরে ২ নম্আজ বরিশাল মুক্ত দিবসসারা দেশে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচআবারও মিরাজ ঝলক ॥ সিরিজ বাংলাদেশেরআইসিসি র‍্যাংকিংয়ে সাত ধাপ লাফ দিলেন সাকিবরিজভী, সালাম, আমান, খোকন, এ্যানী, জুয়েল, শিমুল ব১৪টি দলকে কারণ দর্শাতে বলেছে ইসি
%d bloggers like this: