পশ্চিমবঙ্গে দুর্গাপ্রতিমা বিসর্জনের সময় প্রবল স্রোতে ৮ জনের মৃত্যু

  • আপডেট টাইম : অক্টোবর ০৬ ২০২২, ০০:৩২
  • 104 বার পঠিত
পশ্চিমবঙ্গে দুর্গাপ্রতিমা বিসর্জনের সময় প্রবল স্রোতে ৮ জনের মৃত্যু

গতকাল বুধবার ছিল দুর্গাপ্রতিমা বিসর্জনের দিন। এদিন সকালে প্রতিটি মণ্ডপে দেবী দুর্গার দশমীর বিহিত পূজা শেষে আনুষ্ঠানিকভাবে ধর্মীয় রীতি মেনে বিসর্জন দেওয়া হয় দুর্গাপ্রতিমা। এরপর বিভিন্ন নদী ও পুকুরঘাটে শুরু হয় ওই দুর্গাপ্রতিমার আনুষ্ঠানিক বিসর্জন বা নিরঞ্জন পর্ব। প্রতিমা বিসর্জনের সময় পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার মালবাজারের মাল নদীতে প্রাণ গেল আটজনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।

গতকাল রাত নয়টার দিকে জলপাইগুড়ির মালবাজারের মাল নদীতে চলছিল দুর্গা বিসর্জন পর্ব। এদিন এখানে বৃষ্টি ছিল না। নদীও শান্ত ছিল। আর এরই পরিপ্রেক্ষিতে মালবাজারের বিভিন্ন বারোয়ারি পূজার প্রতিমাসহ এলাকার চা–বাগানের বিভিন্ন সর্বজনীন পূজার প্রতিমা বিসর্জনের জন্য নিয়ে আসা হয় মাল নদীর তীরে। সেখানে ভক্তরা বিভিন্ন ট্রাকে করে আনা দুর্গাপ্রতিমা নামিয়ে তা বিসর্জন দিচ্ছিলেন।

হঠাৎ এ সময় কাছের পাহাড় থেকে প্রবল বেগে পানি এসে জলোচ্ছ্বাস বা হড়কা বানে ভেসে যায় অনেকে। অনেকে আশ্রয় নেয় মাল নদীর মাঝখানে থাকা ছোট্ট একটি দ্বীপে। পরে অবশ্য দ্বীপে আশ্রয় নেওয়া লোকজনকে উদ্ধার করেন জলপাইগুড়ির পুলিশ এবং ভারতের দুর্যোগ মোকাবিলা দল বা এনডিআরএফেএর সদস্যরা।

সর্বশেষ খবরে আজ বৃহস্পতিবার জলপাইগুড়ি জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে, ইতিমধ্যে এ দুর্যোগের মুখে পড়া আটজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ভেসে যাওয়া ১১ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের মালবাজার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আরও বহু মানুষ তীব্র স্রোতে ভেসে গেছে।

জলপাইগুড়ির জেলা প্রশাসক মৌমিতা গোদারা বসু বলেছেন, দুর্ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসন দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়। এখন পর্যন্ত আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভাটির দিকে তল্লাশি অব্যাহত রয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বাবুগঞ্জে ককটেল বিস্ফোরণ, বিএনপির ৫৮ নেতাকর্গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশর অনুমতিবিস্ফোরক মামলায় ফখরুল-আব্বাস গ্রেপ্তার: ডিবিজরুরি বৈঠকে বিএনপির স্থায়ী কমিটিফেন্সিডিলবাহী পিকআপকে ধাওয়া, দুর্ঘটনায় দুই রমির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদেআজ বিকেলে বিএনপির সংবাদ সম্মেলনপিরোজপুরে বিএনপি-জামায়াতের শতাধিক নেতাকর্মসাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’, সমুদ্রবন্দরে ২ নম্আজ বরিশাল মুক্ত দিবসসারা দেশে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচআবারও মিরাজ ঝলক ॥ সিরিজ বাংলাদেশেরআইসিসি র‍্যাংকিংয়ে সাত ধাপ লাফ দিলেন সাকিবরিজভী, সালাম, আমান, খোকন, এ্যানী, জুয়েল, শিমুল ব১৪টি দলকে কারণ দর্শাতে বলেছে ইসি
%d bloggers like this: