ইমরান খানকে অযোগ্য ঘোষণা

  • আপডেট টাইম : অক্টোবর ২১ ২০২২, ০৫:০২
  • 202 বার পঠিত
ইমরান খানকে অযোগ্য ঘোষণা
সংবাদটি শেয়ার করুন....

বড়সড় ধাক্কা খেল পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। এতে বড় ধরনের আইনি জয় পেল পাকিস্তানের ক্ষমতাসীন শেহবাজ সরকার।

আজ শুক্রবার পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) এক সর্বসম্মত রায়ে পাকিস্তানের ক্ষমতাচ্যুত ইমরান খানকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে। সেই সঙ্গে পিটিআই চেয়ারম্যান এখন থেকে আর জাতীয় পরিষদের সদস্য নন বলে রায়ে বলা হয়েছে।

পাকিস্তানি সংবাদ মাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বে থাকার সময় ইমরান খান তোশাখানার উপহার নিয়ে বিস্তারিত তথ্য দেন নি। প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজার নেতৃত্বে পাঁচ সদস্যের বেঞ্চ সর্বসম্মতিক্রমে ইমরান খানের বিরুদ্ধে রায় দেন।

ইসিপি-এর পক্ষ থেকে বলা হয়েছে, ইমরান খান একটি মিথ্যা হলফনামা জমা দিয়েছেন এবং এতে তারা ইমরানের দুর্নীতির সঙ্গে জড়িত থাকার প্রমাণ পেয়েছেন। জিও নিউজ বলছে, রেড জোনে কড়া নিরাপত্তার মধ্যে এই রায় ঘোষণা করা হয়েছে। যেখানে অন্তত ১ হাজার ১০০ পুলিশ কর্মকর্তা মোতায়েন ছিল।

ইসিপি-এর এমন রায়ের পর বেজায় চটেছেন পিটিআই নেতা ফাওয়াদ হোসেইন চৌধুরী। তিনি বলেছেন, নির্বাচন কমিশনের মনোভাব সবচেয়ে খারাপ ছিল। আমরা কখনোই এর ওপর কোনো আশা করিনি। এটি লজ্জাজনক সিদ্ধান্ত।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d