আর্জেন্টিনার বিশ্বকাপ দলে দিবালা-ডি মারিয়া

  • আপডেট টাইম : নভেম্বর ১২ ২০২২, ০০:০৩
  • 36 বার পঠিত
আর্জেন্টিনার বিশ্বকাপ দলে দিবালা-ডি মারিয়া

বিশ্বকাপের আগে গুরুতর চোটে পড়েন অ্যাঞ্জেল ডি মারিয়া ও পাওলো দিবালা। দুই তারকার বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা জেগেছিল। সব শঙ্কা উড়িয়ে ডি মারিয়া-দিবালাকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা করলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। 

গতকাল রাতে লিওনেল মেসির নেতৃত্বে ২৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে আর্র্জেন্টিনা। কোচ স্কালোনি বলেন, ‘ছেলেরা দলে ডাক পেয়ে এবং এই জার্সি পরতে পেরে গর্বিত। আশা করি এই দলের সমর্থক হয়ে আপনারাও তাই। সবাই ঐক্যবদ্ধ!’

গত ১১ই অক্টোবর চ্যাম্পিয়নস লীগে ম্যাকাবি হাইফার কাছে ২-০ গোলে হারে জুভেন্টাস। সে ম্যাচের ২৪তম মিনিটে চোটে পড়েন ডি মারিয়া। চোট পাওয়ার কিছুক্ষণ পর দৌড়াতে গিয়ে এক পর্যায়ে ডান উরু চেপে ধরতে দেখা যায় ডি মারিয়াকে। শেষ পর্যন্ত ব্যথা সইতে না পেরে মাঠ ছাড়েন তিনি। বিশ্বকাপের আগে চোট সারিয়ে উঠতে এরপর আর জুভেন্টাসের হয়ে আর মাঠে নামেননি ডি মারিয়া। 

এর আগে ইতালিয়ান সিরি’আর এক ম্যাচে পেনাল্টি নিতে গিয়ে বাঁ পায়ের উরুর পেশিতে টান লাগে পাওলো দিবালার।

আর্জেন্টাইন তারকার চোট নিয়ে এএস রোমা কোচ হোসে মরিনহো বলেছিলেন, ‘আমি চিকিৎসক নই। তবে আমার যে অভিজ্ঞতা আর দিবালার কাছে যা শুনেছি, মনে হচ্ছে এ বছর আর তাকে মাঠে দেখা যাবে না।’ তবে সম্প্রতি রোমায় দলের সঙ্গে অনুশীলনে ফেরেন তিনি। আগামীকাল সিরি আ’র ম্যাচে তোরিনের বিপক্ষে তার খেলার সম্ভাবনা আছে বলেও জানিয়েছেন রোমা কোচ হোসে মরিনহো। 

এদিকে চোটের কারণে আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি ভিয়ারিয়াল মিডফিল্ডার জিওভান্নি লো সেলসোর। গোলবারের নিচে কোপা আমেরিকা ও ফিনালিসিয়াম আস্থার প্রতিদান দিয়ে আসা এমিলিয়ানো মার্টিনেজই স্কালোনির মূল ভরসা। আর্জেন্টিনার বাকি দুই গোলরক্ষক হলেন জেরোনিমো রুল্লি ও ফ্রাঙ্কো আরমানি। ভিয়ারিয়ালের রুল্লি আর রিভার প্লেটের আরমানি অনেক দিন ধরেই দুর্দান্ত ফর্মে রয়েছেন।
আগামী ২০শে নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ। ২২শে নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে আর্জেন্টিনা।
আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াড
গোলকিপার: এমিলিয়ানো মার্টিনেজ (অ্যাস্টন ভিলা), জেরোনিমো রুল্লি (ভিয়ারিয়াল), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট)

ডিফেন্ডার: নাহুয়েল মোলিনা (অ্যাটলেটিকো মাদ্রিদ), গঞ্জালো মন্টিয়েল (সেভিয়া), ক্রিস্টিয়ান রোমেরো (টটেনহ্যাম), হেরমান পেস্সেইয়া (রিয়াল বেতিস), নিকোলাস ওতামেন্দি (বেনফিকা), লিসান্দ্রো মার্টিনেজ (ম্যানইউ), মার্কাস আকুনা (সেভিয়া), নিকোলাস ত্যাগলিয়াফিকো (লিওঁ), হুয়ান ফয়েথ (ভিয়ারিয়াল)

মিডফিল্ডার: রদ্রিগো ডি পল (অ্যাটলেটিকো মাদ্রিদ), লিয়ান্দ্রো পারাদেস (জুভেন্টাস), আলেক্সিস মাক আলিস্তের (ব্রাইটন), গিদো রদ্রিগেজ (রিয়াল বেতিস), আলেসান্দ্রো গোমেজ (সেভিয়া), এনজো ফার্নান্দেজ (বেনফিকা), এসেকিয়েল পালাসিওস (বায়ার লেভারকুসেন)

ফরোয়ার্ড: অ্যাঞ্জেল ডি মারিয়া (জুভেন্টাস), লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান), জুলিয়ান আলভারেস (ম্যান সিটি), পাওলো দিবালা (রোমা), নিকোলাস গঞ্জালেস (ফিওরেন্তিনা), হোয়াকিন কোররেয়া (ইন্টার মিলান), লিওনেল মেসি (পিএসজি)

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বাবুগঞ্জে ককটেল বিস্ফোরণ, বিএনপির ৫৮ নেতাকর্গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশর অনুমতিবিস্ফোরক মামলায় ফখরুল-আব্বাস গ্রেপ্তার: ডিবিজরুরি বৈঠকে বিএনপির স্থায়ী কমিটিফেন্সিডিলবাহী পিকআপকে ধাওয়া, দুর্ঘটনায় দুই রমির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদেআজ বিকেলে বিএনপির সংবাদ সম্মেলনপিরোজপুরে বিএনপি-জামায়াতের শতাধিক নেতাকর্মসাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’, সমুদ্রবন্দরে ২ নম্আজ বরিশাল মুক্ত দিবসসারা দেশে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচআবারও মিরাজ ঝলক ॥ সিরিজ বাংলাদেশেরআইসিসি র‍্যাংকিংয়ে সাত ধাপ লাফ দিলেন সাকিবরিজভী, সালাম, আমান, খোকন, এ্যানী, জুয়েল, শিমুল ব১৪টি দলকে কারণ দর্শাতে বলেছে ইসি
%d bloggers like this: