পিরোজপুরে বিএনপি-জামায়াতের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৭ ২০২২, ২২:১১
  • 167 বার পঠিত
পিরোজপুরে বিএনপি-জামায়াতের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
সংবাদটি শেয়ার করুন....

দি বরিশাল ডেস্ক।। পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় বিএনপি-জামায়াত এবং এদের অঙ্গ-সংগঠনের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। বালিপাড়া বাজারে আওয়ামী লীগের নেতাকর্মীদের মারধর ও ককটেল নিক্ষেপের অভিযোগ এনে মঙ্গলবার (৬ ডিসেম্বর)  দিবাগত রাতে উপজেলার বালিপাড়া ইউনিয়ন শ্রমিক লীগের সাবেক সভাপতি আবুল বাশার বাদশা বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ হাওলাদার এবং সাবেক সাধারণ সম্পাদক ফাইজুল কবির তালুকদার, উপজেলা যুবদলের আহবায়ক আতিকুর রহমান, উপজেলা ছাত্রদলের আহবায়ক আল আমিন এবং সদস্য সচিব সাদিকুল ইসলাম, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি শহিদুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জুয়েল রানা, উপজেলা বিএনপির আহবায়ক মো. ফরিদ আহম্মেদ, সদস্য সচিব আলমগীর কবির মান্নু, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক হুমায়ুন কবিরসহ ৭৫ জনের নাম উল্লেখ করে এবং আরো ৫০-৬০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এ মামলায় ঘটনার পর মঙ্গলবার রাতেই উপজেলা বিএনপির আহবায়ক ফরিদ আহম্মেদ এবং উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জুয়েল রানাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এছাড়া মামলায় উপজেলার চারজন ইউপি সদস্যকে আসামি করা হয়েছে। তবে তারা সবাই স্থানীয় বিএনপির রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে। এ ছাড়া এ মামলায় স্থানীয় প্রেসক্লাবের সাতজন সংবাদকর্মীর নাম রয়েছে বলে বিএনপির দাবি। তবে মামলার বাদী  জানান, এরা সাংবাদিকতার পাশাপাশি বিএনপির রাজনীতির সাথে সরাসরি জড়িত এবং এদের সবার দলীয় পদ-পদবি রয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বালিপাড়া বাজারে ইউনিয়ন আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে মঙ্গলবার বিকেলে যুবলীগের মাসিক কর্মীসভা অনুষ্ঠিত হয়। রাত সোয়া ৮টার দিকে তাদের কর্মীসভা শেষ হওয়ার পর বিএনপি ও জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতকর্মীরা মিছিল নিয়ে তাদের ওপর হামলা করে। এ সময় তাদের লক্ষ্য করে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা ককটেল নিক্ষেপ করে বলে অভিযোগ বাদশার।

মামলার অন্যতম আসামি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ফাইজুল কবির তালুকদার অভিযোগ করেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির নেতাকর্মীরা যেন অংশ নিতে না পারেন এজন্য সারা দেশের মতো ইন্দুরকানীতেও বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দেওয়া হয়েছে। তিনি দাবি করেন, উদ্দেশ্য প্রণোদিতভাবেই এ মামলায় উপজেলার সব এলাকা থেকে বিএনপি এবং এর অঙ্গ-সংগঠনের নেতকর্মীদের আসামি করা হয়েছে।

গ্রেপ্তারকৃত দুজনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান ইন্দুরকানী থাকার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এনামুল হক। এ মামলায় অভিযুক্ত অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d