বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ

  • আপডেট টাইম : মার্চ ১৪ ২০২৩, ০৮:১৯
  • 104 বার পঠিত
বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ
সংবাদটি শেয়ার করুন....

টি-টোয়েন্টিতে ইংল্যান্ড বিশ্বচ্যাম্পিয়ন। তিন ম্যাচের সিরিজের আগে এই দলের বিরুদ্ধে জয়েরই রেকর্ড ছিল না বাংলাদেশের। সিরিজ কিংবা হোয়াইটওয়াশ ছিল দূর আকাশের তারা। কিন্তু সেটিই আজ বাস্তব। টাইগারদের কাছে হোয়াইটওয়াশ ইংলিশরা।

চট্টগ্রামে ৬ উইকেটের জয়ে শুরু। দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটের জয়ে ঐতিহাসিক সিরিজ নিশ্চিত। শেষটা দারুণভাবে রাঙাল সাকিবরা। মঙ্গলবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে ১৬ রানে হারিয়েছে বাংলাদেশ। ৩-০ ব্যবধানে সিরিজ স্বাগতিকদের।

টানা দুই হারের পর তৃতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করবে ইংল্যান্ড, তা ছিল অনুমেয়। টসও জিতল বাটলার ১০ম ম্যাচে এসে। বাংলাদেশকে আটকে রাখল ১৫৮ রানে। জবাবে শুরুতে সল্টকে হারালেও মালান ও বাটলারের ব্যাটিং ইংল্যান্ডকে সুবাস দিচ্ছিল জয়ের।

কিন্তু মোস্তাফিজের বলে মালান ও মিরাজের দুরন্ত থ্রোয়ে যখন বাটলার আউট, তখনই যেন ম্যাচ হেলে পড়ে বাংলাদেশের দিকে। শেষের কঠিন সমীকরণ মেলাতে পারেনি ইংল্যান্ড। দলটির ইনিংস শেষ হয় ৬ উইকেটে ১৪২ রানে।
ট্রফি নিয়ে সিরিজ জয়ের উল্লাসে বাংলাদেশ দল।
হোয়াইটওয়াশ এড়াতে ইংল্যান্ডের দরকার ১৫৯ রান

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫৩ রান আসে ওপেনার মালানের ব্যাট থেকে। ৪৭ বলের ইনিংসে তিনি হাঁকান ছয়টি চার ও দুই ছক্কা। ৩১ বলে ৪০ রান করেন অধিনায়ক বাটলার। এরপর বলতে গেলে কেউ দাঁড়াতে পারেনি। ডাকেট ফেরেন ১১ রান করে। মঈন ও কুরান ছুঁতে পারেননি দুই অঙ্কের রান।

বল হাতে দুর্দান্ত করেছেন বাংলাদেশের মোস্তাফিজুর রহমান। ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৪ রান। উইকেট একটি। তাসকিন দুটি, তানভীর ও সাকিব নেন একটি করে উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের হয়ে ৭৩ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন ওপেনার লিটন দাস। ৫৭ বলের ইনিংসে ১০টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। ৪৭ রানে শান্ত থাকেন অপরাজিত। ২২ বলে ২৪ রান করেন ওপেনার রনি তালুকদার।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d