ভোলায় একদিনে দুই রাসেল ভাইপার ধরা, আতঙ্কে এলাকাবাসী

  • আপডেট টাইম : জুন ১৯ ২০২৪, ১০:০৬
  • 55 বার পঠিত
ভোলায় একদিনে দুই রাসেল ভাইপার ধরা, আতঙ্কে এলাকাবাসী
সংবাদটি শেয়ার করুন....

ভোলা জেলার পৃথক স্থানে একই দিনে দুটি বিষধর রাসেল ভাইপার সাপ ধরা হয়েছে। সাপ দুটিকে পিটিয়ে মেরে ফেলেন আতঙ্কিত এলাকাবাসী। মঙ্গলবার সকালে সদরের ইলিশা ইউনিয়নে ও রাতে দৌলতখান উপজেলায় সাপ দুটি পাওয়া যায়।

স্থানীয়রা জানান, সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের পাকার মাথা এলাকায় বাড়ির পাশের জালের সঙ্গে পেঁচানো অবস্থায় একটি রাসেল ভাইপার পাওয়া যায়। এ সময় স্থানীয়রা সাপটিকে পিটিয়ে মেরে মাটিচাপা দেন। রাতে দৌলতখান উপজেলার ভবানীপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের জালু মাঝির বসতঘর থেকে আরও একটি রাসেল ভাইপার উদ্ধার করা হয়।

Advertisement

জালু মাঝি জানান, তার বসতঘরের খাটের নিচে তিনটি বিড়াল মৃত অবস্থায় দেখতে পান। পরে ঘরের লোকজন খোঁজাখুঁজির একপর্যায়ে বিষধর সাপ রাসেল ভাইপারকে ঘর থেকে বের হতে দেখেন। তখন সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। উপস্থিত লোকজন সাপটি পিটিয়ে ও কুপিয়ে মেরে ফেলেন।

২০২১ সালের ১৮ ডিসেম্বর দৌলতখান উপজেলার ভবানীপুর ইউনিয়ন থেকে বিষধর রাসেল ভাইপার সাপ উদ্ধার করা হয়েছিল; যা বন বিভাগের মাধ্যমে মেঘনার মধ্যবর্তী তজুমদ্দির উপজেলার শশিগঞ্জ বিটের বনে অবমুক্ত করা হয়।

ভোলার বিভাগীয় বন কর্মকর্তা ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, রাসেল ভাইপার সাপ লোকালয়ে সাধারণত খুব কমই আসে। বাচ্চা দেওয়ার কারণে হয়তো ওই সাপটি লোকালয়ে চলে আসতে পারে। তবে সবাইকে এ বিষয়ে সতর্ক থাকতে হবে। এছাড়া কেউ এসব সাপ দেখলে মেরে না ফেলে স্থানীয় বন বিভাগের কর্মকর্তাদের জানানোর অনুরোধ করেন তিনি। গেল ৩ বছরে ভোলায় ১৪টি রাসেল ভাইপার সাপ উদ্ধার হয় বলেও সূত্র জানায়।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d