এবার নিউজিল্যান্ডও জিতলো ইনিংস ব্যবধানে

  • আপডেট টাইম : নভেম্বর ২৫ ২০১৯, ১৩:১৪
  • 73 বার পঠিত
এবার নিউজিল্যান্ডও জিতলো ইনিংস ব্যবধানে

স্পোর্টস ডেস্ক।। প্রায় কাছাকাছি সময় ভিন্ন তিন মাঠে শুরু হয়েছিল তিনটি টেস্ট ম্যাচ। ব্রিসবেনে অস্ট্রেলিয়া-পাকিস্তান, মাউন্ট মঙ্গানুইতে নিউজিল্যান্ড-পাকিস্তান ও কলকাতায় ইডেন গার্ডেনসে খেলতে নেমেছিল ভারত-বাংলাদেশ। রোববারই ফল এসে যায় অস্ট্রেলিয়া-পাকিস্তান ও ভারত-বাংলাদেশ ম্যাচের।

সে দুই ম্যাচেই ইনিংস ব্যবধানে জেতে ভারত ও অস্ট্রেলিয়া। পাকিস্তানকে ইনিংস ও ৫ রানে হারায় অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের বিপক্ষে ইনিংস ও ৪৬ রানের ব্যবধানে জয়লাভ করে ভারত। কাছাকাছি সময়ে শুরু হওয়া নিউজিল্যান্ড-ইংল্যান্ড ম্যাচটি শেষ হলো আজ (সোমবার)। কাকতালীয়ভাবে এ ম্যাচেও ইনিংস ব্যবধানে জিতেছে স্বাগতিক নিউজিল্যান্ড।

ইংল্যান্ডের ইনিংস ব্যবধানে পরাজয় নির্ধারিত হয়ে গেছিল ম্যাচের চতুর্থ দিন শেষেই। কিউইদের করা রানপাহাড়ের জবাবে দ্বিতীয় ইনিংসে ২৬২ রানের লিডের নিচে চাপা পড়ে সফরকারীরা। এর মধ্যে আবার মিচেল স্যান্টনারের শেষ বিকেলের ঘূর্ণিতে মাত্র ৫৫ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড।

যার ফলে ইনিংস পরাজয় এড়াতে ম্যাচের পঞ্চম দিনে ৭ উইকেট হাতে নিয়ে করতে হতো অন্তত ২০৭ রান। সে মিশনে ব্যর্থ হয়েছে ইংলিশরা। নেইল ওয়াগনারের গতিতে পরাস্ত হয়ে তারা অলআউট হয়েছে ১৯৭ রানে। ইনিংস ও ৬৫ রানের ব্যবধানে ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা।

আগেরদিনের ৩ উইকেটে ৫৫ রান নিয়ে খেলতে নেমে আজ তেমন সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। স্বীকৃত ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৩৮ রানেই ৮ উইকেট হারিয়ে ফেলে তারা। বলার মতো কেবল জো ডেনলি ৩৫ ও বেন স্টোকস করেন ২৮ রান।

নিউজিল্যান্ডের পক্ষে দ্বিতীয় ইনিংসে বল হাতে ৪৪ রানে ৫ উইকেট নেন ওয়াগনার। এছাড়া স্যান্টনার ৩, কলিন ডি গ্র্যান্ডহোম ও টিম সাউদি নেন ১টি করে উইকেট।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধপটুয়াখালী জেলা নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিপটুয়াখালীতে হেফাজত আমীর শাহ শফি’র মৃত্যুতে ঝালকাঠিতে সাংবাদিকদের সঙ্গে অতিরিক্ত পুলিশ একজন কৃতি পুলিশ কর্মকর্তা এম এম মাহামুদ হাসাঝালকাঠিতে মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদআগৈলঝাড়ায় মাদকদ্রব্যসহ তিন ব্যবসায়ী গ্রেফতআগৈলঝাড়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষনামনপুরায় জোয়ারে নিন্মাঞ্চলসহ ফসলের ক্ষেত প্লমনপুরায় জোয়ারে নিম্নাঞ্চলসহ ফসলের ক্ষেত প্লদুষ্টের দমন ও শিষ্টের পালন করে পুলিশকে মানুষপায়রা বন্দরে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের কলাপাড়ায় বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে এক শির্গলাচিপায় কাঁকড়া চাষে সফল চাষিরাগলাচিপায় সুশীলন এমার্জেন্সি নিউট্রিশন প্রক
%d bloggers like this: