১০ কেজি মরিচে মিলছে না এক কেজি পেঁয়াজ!

  • আপডেট টাইম : নভেম্বর ২৫ ২০১৯, ১২:৪৫
  • 82 বার পঠিত
১০ কেজি মরিচে মিলছে না এক কেজি পেঁয়াজ!

ডেস্ক রিপোর্ট।।  দীর্ঘ সময় ধরে চলা অস্থির পেঁয়াজের বাজারে সহসায় স্বস্তি মিলছে না ক্রেতাদের। একদিন দাম কমলেও পরদিন আবারো বেড়ে যাচ্ছে পেঁয়াজের দাম। মেহেরপুরের বাজারে প্রতিনিয়ত বেড়েই চলেছে পেঁয়াজের দাম। ৬০ টাকা থেকে শুরু করে পেঁয়াজের দাম বাড়তে বাড়তে ২৪০ টাকায় পৌঁছেছে। কবে নাগাদ দাম নাগালের মধ্যে আসবে তা জানে না ক্রেতা সাধারণ। নতুন পেঁয়াজ বাজারে এলে দাম কমার সম্ভাবনা থাকলেও সেটিও আর নেই। নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৬০ টাকা থেকে ১৮০ টাকায়। পুরোনো দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৪০ টাকায়।

গাংনী উপজেলার বামন্দী গ্রামের মরিচ চাষি আমজাদ হোসেন মরিচ বিক্রি করতে এসেছেন স্থানীয় ফড়িয়াদের কাছে। তিনি বলেন, ক্ষেতে মরিচ ভালো হলেও বাজারে দাম নেই। বাজারে প্রতিকেজি মরিচের দাম ২০ টাকা। ১০ কেজি কাঁচা মরিচ বিক্রি করে এক কেজি পেঁয়াজের দাম হচ্ছে না। তার জন্য আধা কেজি পেঁয়াজ কিনেছি।

পেঁয়াজ ব্যবসায়ী বিপু জানান, দাম কমবে কমবে করে কমছে না বরং বেড়েই যাচ্ছে। আমরা বেশি দামে কিনে তো কম দামে বেচতে পারি না। এতে করে লোকসান গুনতে হবে। কেজিতে ২০ টাকা লাভে বিক্রি করতে হয়, যার ফলে দাম বেড়ে যায়।

মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গণি বলেন, নতুন পেঁয়াজ বাজারে উঠতে শুরু করেছে। কয়েক দিনের মধ্যে দাম কমে যাবে। কোনো ব্যবসায়ী কারসাজি করে দাম বাড়িয়ে থাকলে তার বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
দৌলতখানে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহতআল্লামা শফী মারা গেছেনগলাচিপায় যৌতুকের দাবীতে গৃহবধুর দাঁত উপড়ে ফেপটুয়াখালীতে পৈত্রিক সম্পত্তি রক্ষার দাবীতে নলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন, একাংশেঝালকাঠিতে করোনা উপসর্গে গৃহবধূর মৃত্যুঝালকাঠিতে বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙায় ক্ষোভমেয়ে হত্যার বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছে বমনপুরার মেঘনায় ১২ কিলোমিটার এলাকায় গাছের খুঁবরিশাল থেকে বেনাপোলগামী বাস মাগুরায় দুর্ঘটনএইচএসসি, জেএসসির সিদ্ধান্ত নিতে ২৪ সেপ্টেম্ববরিশালের উজিরপুরে নিরাপদ পান উৎপাদনের ওপর মাবরিশালে র‍্যাবের অভিযানে বিপুল পরিমান ফেন্সমনপুরা-চরফ্যাসন আসনের সাবেক সংসদের মৃত্যু বাপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক ৪,৫৪৫ কেজি পলিথিন
%d bloggers like this: