১০ কেজি মরিচে মিলছে না এক কেজি পেঁয়াজ!

  • আপডেট টাইম : নভেম্বর ২৫ ২০১৯, ১২:৪৫
  • 146 বার পঠিত
১০ কেজি মরিচে মিলছে না এক কেজি পেঁয়াজ!

ডেস্ক রিপোর্ট।।  দীর্ঘ সময় ধরে চলা অস্থির পেঁয়াজের বাজারে সহসায় স্বস্তি মিলছে না ক্রেতাদের। একদিন দাম কমলেও পরদিন আবারো বেড়ে যাচ্ছে পেঁয়াজের দাম। মেহেরপুরের বাজারে প্রতিনিয়ত বেড়েই চলেছে পেঁয়াজের দাম। ৬০ টাকা থেকে শুরু করে পেঁয়াজের দাম বাড়তে বাড়তে ২৪০ টাকায় পৌঁছেছে। কবে নাগাদ দাম নাগালের মধ্যে আসবে তা জানে না ক্রেতা সাধারণ। নতুন পেঁয়াজ বাজারে এলে দাম কমার সম্ভাবনা থাকলেও সেটিও আর নেই। নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৬০ টাকা থেকে ১৮০ টাকায়। পুরোনো দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৪০ টাকায়।

গাংনী উপজেলার বামন্দী গ্রামের মরিচ চাষি আমজাদ হোসেন মরিচ বিক্রি করতে এসেছেন স্থানীয় ফড়িয়াদের কাছে। তিনি বলেন, ক্ষেতে মরিচ ভালো হলেও বাজারে দাম নেই। বাজারে প্রতিকেজি মরিচের দাম ২০ টাকা। ১০ কেজি কাঁচা মরিচ বিক্রি করে এক কেজি পেঁয়াজের দাম হচ্ছে না। তার জন্য আধা কেজি পেঁয়াজ কিনেছি।

পেঁয়াজ ব্যবসায়ী বিপু জানান, দাম কমবে কমবে করে কমছে না বরং বেড়েই যাচ্ছে। আমরা বেশি দামে কিনে তো কম দামে বেচতে পারি না। এতে করে লোকসান গুনতে হবে। কেজিতে ২০ টাকা লাভে বিক্রি করতে হয়, যার ফলে দাম বেড়ে যায়।

মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গণি বলেন, নতুন পেঁয়াজ বাজারে উঠতে শুরু করেছে। কয়েক দিনের মধ্যে দাম কমে যাবে। কোনো ব্যবসায়ী কারসাজি করে দাম বাড়িয়ে থাকলে তার বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ভোলার দৌলতখানে বিনে পয়সায় রোগী দেখছেন ডাঃ রা১২ বছর ও তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের টিকার ব্যবসোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবআবারো ভেঙে পরলো ব্রিজ ঃ বরিশালের সাথে ৩ রুটেরলেবুখা‌লি সেতু‌ প্রধানমন্ত্রী উদ্বোধন কর‌ববরিশালে নদীগর্ভে বিলীন হতে চলেছে জৈনপুরী বড় নিজের অফিসে গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দখালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ৬ মাসকুয়াকাটায় সমুদ্রে ১৫ জেলেসহ মাছধরা ট্রলার ডু৭ শতাংশে নামলো করোনায় শনাক্তের হারবরিশাল শেবাচিম হাসপাতালে আগুন লাগার গুজব ছড়িবঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ জলজ স্তন্যপায়ী লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভনিখোঁজের দু’দিন পর মাঝির মরদেহ উদ্ধার
%d bloggers like this: