এখন থেকে অ্যাপের মাধ্যমে কৃষকরা ফসল বিক্রি করতে পারবে – জেলা প্রশাসক

  • আপডেট টাইম : নভেম্বর ২৬ ২০১৯, ২১:৪৬
  • 1111 বার পঠিত
এখন থেকে অ্যাপের মাধ্যমে কৃষকরা ফসল বিক্রি করতে পারবে – জেলা প্রশাসক
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ ॥ বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান বলেছেন, কোন ভাবেই রাজনৈতিক,অনৈতিক দূর্নীতির চাপের মুখে ধান চাল ক্রয় করার ক্ষেতে নতি স্বীকার করা যাবে না।
সবার সহযোগীতায় মাঠ প্রর্যায়ের সকল প্রান্তিক চাষি কৃষকদের অর্থনৈতিক স্বাবলম্ভি করতে হবে। তারা যেন কোন ভাবে ধান,চাল বিক্রয় করার ক্ষেত্রে নায্য মূল্যে থেকে বঞ্চিত না হয় সেদিকে লক্ষ রাখতে হবে।

জেলা প্রশাসক আরো বলেন কোন ভাবেই যেন ধান চাল ক্রয়ের ক্ষেত্রে তৃতিয় ব্যাক্তির জন্ম না হয়। এক্ষেতে অনিয়ম র্দর্নীতি দুর করে কাজের মাধ্যমে স্বচ্ছতা ফিরিয়ে আনতে হবে।

তিনি আরো বলেন আমরা বিভিন্ন কারনেই নিজেদের প্রতি আস্থা রাখতে না পারার কারনেই অনেক সময়ে কৃষক চাষিদের কাছ থেকে ধান চাল ক্রয় করিনা।
তাই এখন থেকে প্রশিক্ষনের মাধ্যমে মোবাইল অ্যাপর্সের মাধ্যমে কৃষকদের কাছ থেকে ধানচাল ক্রয় করার আহবান জানান তিনি।

আজ মঙ্গলবার সকাল ৯ টায় বরিশাল সার্কিট হাউজ ধানসিঁড়ি মিলনায়তন সভা কক্ষে “ডিজিটাল খাদ্যশষ্য সংগ্রহ ও কৃষকের অ্যাপ” সংক্রান্ত এক কর্মশালা উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

বরিশাল খাদ্য বিভাগের আয়োজনে জেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা মাইনুদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারফ হেসেন, বরিশাল কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক হরিদাশ শিকারী ও ভোলা জেলা খাদ্য কর্মকর্ত তৈয়েবুর রহমান।

জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান প্রশিক্ষনে অংশ নেয়া উপজেলা প্রর্যায়ের সহকারী কৃষি কর্মকর্তা ও ইউনিয়ন প্রর্যায়ের ডিজিটাল উর্দ্যেগক্তাদের বলেন প্রান্তিক কৃষকরা তাদের উৎপাদিত ফসল বিক্রিতে কোন প্রকার প্রত্যারিত না হয় এই জন্য প্রধানমন্ত্রী এই প্রদক্ষেপ গ্রহন করেছে।

এখন থেকে কৃষকরা মোবাইল অ্যাপর্সের মাধ্যমে তারা তাদের উৎপাদিত ফসল যেন নিজেরাই সরকারের কাছে বিক্রি করতে পারে।

দিন ব্যাপি কর্মশালা বরিশাল সদর উপজেলা ও ভোলা সদর উজেলার সহকারী কৃষি কর্মকর্তা ও ইউনিয়ন ডিজিটাল উর্দ্যেগক্তাদের মধ্যে থেকে শতাধিক কর্মকর্তা প্রশিক্ষ কর্মশালায় অংশ গ্রহন করেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d