পদ্মা সেতুতে ১৭তম স্প্যান বসছে আজ

  • আপডেট টাইম : নভেম্বর ২৬ ২০১৯, ২০:২৪
  • 113 বার পঠিত
পদ্মা সেতুতে ১৭তম স্প্যান বসছে আজ

পদ্মা সেতুতে আজ বসছে ১৭তম স্প্যান

ডেস্ক রিপোর্ট ।। আজ বসছে পদ্মা সেতুর ১৭তম স্প্যান। ১৫০ মিটার দৈর্ঘর সেতুর ১৭তম (৪-ডি) পিয়ার ২২ ও ২৩-এর উপর স্থাপন করা হবে। এই স্প্যান বসানোর মাধ্যমে পদ্মার মূল সেতুর ২ হাজার ৫৫০ মিটার স্থাপন বা দৃশ্যমান হবে। এরআগে গত ১৯শে নভেম্বর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পিয়ার ১৬ ও ১৭-তে ১৬ তম (৩-ডি) স্প্যান বসানোর মাধ্যমে পদ্মার মূল সেতুর ২৪শ’ মিটার স্থাপন করা হয়। পদ্মা সেতুতে ৪২টি পিলারের ওপর বসানো হবে ৪১টি স্প্যান।
পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানিয়েছেন, ঘনকুয়াশা না থাকলে পদ্মার চর এলাকায় অস্থায়ীভাবে সংরক্ষিত মূল সেতুর ১৭তম স্প্যান (৪-ডি) পিয়ার-২২ এবং পিয়ার-২৩ এর উপর স্থাপন করা হবে। এতে মূল সেতুর ২৫৫০ মিটার স্প্যান স্থাপন হবে। পিয়ার-২২ এবং পিয়ার-২৩ প্রশাসনিকভাবে মাদারীপুর জেলায় অবস্থিত।

পদ্মা সেতু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন, সেতুর বাস্তব কাজের অগ্রগতি ৮৪ শতাংশ এবং সেতুর আর্থিক অগ্রগতি ৭৫ দশমিক ৮৪ শতাংশ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৪ শতাংশ। আগামী ২০২১ সালের জুন-জুলাই মাসে সেতুর সম্পূর্ণ কাজ শেষ হবে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
কাউ‌নিয়ায় ১৪ বছ‌রের কি‌শো‌রের ঘুসিতে প্রাণ চ্যালেঞ্জিং কাজের অধিকারী ডিবি হোক মানুষের আপটুয়াখালী পৌরসভার সাবেক মেয়রের শত কোটি টাকা অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করতে যাওয়া পুলিশপ্রথম স্ত্রীর মামলায় পিরোজপুর ছাত্রদলের সম্বাবা মা বে‌শি ভালবা‌সে তাই ৪ বছ‌রের ছোট বোনবরিশালে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদন্ডস্বর্ণের ভরির ৭৪ হাজার ৮ টাকাকলাপাড়ায় মহিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেকুয়াকাটায় হোটেল মোটেল মালিক কর্মচারীদের নিয়মেয়র সাদিকআব্দুল্লাহকে ফুলেল শুভেচ্ছাচ্যালেঞ্জিং কাজের অধিকারী ডিবি হোক মানুষের আবিদেশি কোম্পানি দিয়ে ভোলার গ্যাস উত্তোলনের প‘আংশিকভাবে প্রাথমিক বিদ্যালয় খোলার সুযোগ ন৩ কোটি টাকায় নির্মিত আশ্রয়কেন্দ্র নদীগর্ভে
%d bloggers like this: