পদ্মা সেতুতে ১৭তম স্প্যান বসছে আজ

  • আপডেট টাইম : নভেম্বর ২৬ ২০১৯, ২০:২৪
  • 976 বার পঠিত
পদ্মা সেতুতে ১৭তম স্প্যান বসছে আজ

পদ্মা সেতুতে আজ বসছে ১৭তম স্প্যান

সংবাদটি শেয়ার করুন....
ডেস্ক রিপোর্ট ।। আজ বসছে পদ্মা সেতুর ১৭তম স্প্যান। ১৫০ মিটার দৈর্ঘর সেতুর ১৭তম (৪-ডি) পিয়ার ২২ ও ২৩-এর উপর স্থাপন করা হবে। এই স্প্যান বসানোর মাধ্যমে পদ্মার মূল সেতুর ২ হাজার ৫৫০ মিটার স্থাপন বা দৃশ্যমান হবে। এরআগে গত ১৯শে নভেম্বর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পিয়ার ১৬ ও ১৭-তে ১৬ তম (৩-ডি) স্প্যান বসানোর মাধ্যমে পদ্মার মূল সেতুর ২৪শ’ মিটার স্থাপন করা হয়। পদ্মা সেতুতে ৪২টি পিলারের ওপর বসানো হবে ৪১টি স্প্যান।
পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানিয়েছেন, ঘনকুয়াশা না থাকলে পদ্মার চর এলাকায় অস্থায়ীভাবে সংরক্ষিত মূল সেতুর ১৭তম স্প্যান (৪-ডি) পিয়ার-২২ এবং পিয়ার-২৩ এর উপর স্থাপন করা হবে। এতে মূল সেতুর ২৫৫০ মিটার স্প্যান স্থাপন হবে। পিয়ার-২২ এবং পিয়ার-২৩ প্রশাসনিকভাবে মাদারীপুর জেলায় অবস্থিত।

পদ্মা সেতু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন, সেতুর বাস্তব কাজের অগ্রগতি ৮৪ শতাংশ এবং সেতুর আর্থিক অগ্রগতি ৭৫ দশমিক ৮৪ শতাংশ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৪ শতাংশ। আগামী ২০২১ সালের জুন-জুলাই মাসে সেতুর সম্পূর্ণ কাজ শেষ হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d