পদ্মা সেতুতে ১৭তম স্প্যান বসছে আজ

  • আপডেট টাইম : নভেম্বর ২৬ ২০১৯, ২০:২৪
  • 231 বার পঠিত
পদ্মা সেতুতে ১৭তম স্প্যান বসছে আজ

পদ্মা সেতুতে আজ বসছে ১৭তম স্প্যান

ডেস্ক রিপোর্ট ।। আজ বসছে পদ্মা সেতুর ১৭তম স্প্যান। ১৫০ মিটার দৈর্ঘর সেতুর ১৭তম (৪-ডি) পিয়ার ২২ ও ২৩-এর উপর স্থাপন করা হবে। এই স্প্যান বসানোর মাধ্যমে পদ্মার মূল সেতুর ২ হাজার ৫৫০ মিটার স্থাপন বা দৃশ্যমান হবে। এরআগে গত ১৯শে নভেম্বর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পিয়ার ১৬ ও ১৭-তে ১৬ তম (৩-ডি) স্প্যান বসানোর মাধ্যমে পদ্মার মূল সেতুর ২৪শ’ মিটার স্থাপন করা হয়। পদ্মা সেতুতে ৪২টি পিলারের ওপর বসানো হবে ৪১টি স্প্যান।
পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানিয়েছেন, ঘনকুয়াশা না থাকলে পদ্মার চর এলাকায় অস্থায়ীভাবে সংরক্ষিত মূল সেতুর ১৭তম স্প্যান (৪-ডি) পিয়ার-২২ এবং পিয়ার-২৩ এর উপর স্থাপন করা হবে। এতে মূল সেতুর ২৫৫০ মিটার স্প্যান স্থাপন হবে। পিয়ার-২২ এবং পিয়ার-২৩ প্রশাসনিকভাবে মাদারীপুর জেলায় অবস্থিত।

পদ্মা সেতু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন, সেতুর বাস্তব কাজের অগ্রগতি ৮৪ শতাংশ এবং সেতুর আর্থিক অগ্রগতি ৭৫ দশমিক ৮৪ শতাংশ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৪ শতাংশ। আগামী ২০২১ সালের জুন-জুলাই মাসে সেতুর সম্পূর্ণ কাজ শেষ হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
১২ কেজি এলপিজির দাম কমল ৮৫ টাকাবর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বরিশালে পার্বত্য ভবিষ্যতে গাড়িতে আগুন দিলে শাস্তি দেয়া হবে: প্বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’আগৈলঝাড়ায় খ্রিষ্টান দেব প্রসাদ হত্যা ॥ ৭ মাসআইপিএল থেকে বাদ পড়লেন সাকিব ও মোস্তাফিজপিরোজপুরে লঞ্চের সাথে ট্রলারের ধাক্কায় নিহত খালেদা জিয়ার লিভার সিরোসিসচক্রান্ত-ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: পবাংলাদেশের মিষ্টি সকাল ॥ দুর্দান্ত দুপুর ॥ বখালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই: আইনমন্ত্রআগৈলঝাড়ায় কলেজছাত্রীর লাশ উদ্ধারবরিশালে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় আটক ৯৩৩৩ তে ফোন করা ১০০০ পরিবারের মাঝে প্রধানমন্তগৌরনদীতে বিএনপি নেতাদের ওপর ছাত্রলীগ ও যুবলী
%d bloggers like this: