মাদরাসা শিক্ষকদের উচ্চতর গ্রেড দেয়ার প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে

  • আপডেট টাইম : নভেম্বর ২৬ ২০১৯, ১৯:১৭
  • 164 বার পঠিত

টাইম স্কেলের পরিবর্তে মাদরাসা শিক্ষকদের উচ্চতর গ্রেড দেয়ার প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ প্রস্তাব পাঠানো হয়েছে। সোমবার (২৫ নভেম্বর) কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, ২০১৫ খ্রিষ্টাব্দ থেকে টাইমস্কেল ও সিলেকশন গ্রেড পদ্ধতি বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু এ নিয়মে টাইমস্কেল সুবিধা বঞ্চিত হচ্ছেন কয়েক লাখ এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারী। তাদের বিষয়টি মাথায় রেখে বেসরকারি শিক্ষক কর্মচারীদের ‘টাইমস্কেলের’ পরিবর্তে ‘উচ্চতর গ্রেড’ দেয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এদিকে স্কুল কলেজের শিক্ষকদের টাইম স্কেলের পরিবর্তে উচ্চতর গ্রেড দেয়ার সিদ্ধান্ত জানানো হয়েছে। সে প্রেক্ষিতে গতকাল ২৪ নভেম্বর এমপিও কমিটির সভায় শিক্ষকদের উচ্চতর গ্রেড দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর কারিগরি শিক্ষকদের নতুন এমপিও নীতিমালার আলোকে উচ্চতর গ্রেড বা টাইম স্কেল দেয়া শুরু করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। যদিও মাদরাসা শিক্ষকদের উচ্চতর গ্রেডের বিষয়টি ঝুলে ছিল।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
মনপুরা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্স চলছে খুড়নির্দলীয় কমিশনের অধীনে নির্বাচন চাই : মির্জশস্যচিত্রে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় প্রতিকৃতিপটুয়াখালীতে নির্মাণাধীন পায়রা সেতু থেকে পজমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেইপুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর মজামিন পেলেন কার্টুনিস্ট কিশোররমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রীবিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিবেদন মুছতে ব‌রউন্নীত হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেড ও বেতন
%d bloggers like this: