মাদরাসা শিক্ষকদের উচ্চতর গ্রেড দেয়ার প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে

  • আপডেট টাইম : নভেম্বর ২৬ ২০১৯, ১৯:১৭
  • 1038 বার পঠিত
সংবাদটি শেয়ার করুন....

টাইম স্কেলের পরিবর্তে মাদরাসা শিক্ষকদের উচ্চতর গ্রেড দেয়ার প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ প্রস্তাব পাঠানো হয়েছে। সোমবার (২৫ নভেম্বর) কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, ২০১৫ খ্রিষ্টাব্দ থেকে টাইমস্কেল ও সিলেকশন গ্রেড পদ্ধতি বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু এ নিয়মে টাইমস্কেল সুবিধা বঞ্চিত হচ্ছেন কয়েক লাখ এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারী। তাদের বিষয়টি মাথায় রেখে বেসরকারি শিক্ষক কর্মচারীদের ‘টাইমস্কেলের’ পরিবর্তে ‘উচ্চতর গ্রেড’ দেয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এদিকে স্কুল কলেজের শিক্ষকদের টাইম স্কেলের পরিবর্তে উচ্চতর গ্রেড দেয়ার সিদ্ধান্ত জানানো হয়েছে। সে প্রেক্ষিতে গতকাল ২৪ নভেম্বর এমপিও কমিটির সভায় শিক্ষকদের উচ্চতর গ্রেড দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর কারিগরি শিক্ষকদের নতুন এমপিও নীতিমালার আলোকে উচ্চতর গ্রেড বা টাইম স্কেল দেয়া শুরু করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। যদিও মাদরাসা শিক্ষকদের উচ্চতর গ্রেডের বিষয়টি ঝুলে ছিল।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d