সবাই একসঙ্গে কাজ করলে সুন্দর বরিশাল গড়া সম্ভব: মেয়র সাদিক

  • আপডেট টাইম : নভেম্বর ২৬ ২০১৯, ১৭:৪৭
  • 966 বার পঠিত
সবাই একসঙ্গে কাজ করলে সুন্দর বরিশাল গড়া সম্ভব: মেয়র সাদিক
সংবাদটি শেয়ার করুন....

সোমবার (২৫ নভেম্বর) নগরের হোটেল গ্র্যান্ডপার্কের বলরুমে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।
সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সোহরাব হোসাইন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম, প্রকল্পের অর্থায়নকারী সংস্থা জার্মানির কেএফডব্লিউ’র ঢাকা অফিসের কান্ট্রি ডিরেক্টর অনির্বাণ কুন্ডু। আরও অতিথি ছিলেন জার্মানির কোকস জিএমবিএইচ এর টিম লিডার দিপক গুজরাল এবং একই কোম্পানির সিনিয়র কনসালট্যান্ট মাইকেল ব্রিংকমান।
কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র সাদিক আবদুল্লাহ এই প্রকল্পের সাফল্য কামনা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবনা রয়েছে আমাদের স্বপ্নের বাংলার ভেনিসকে আগের জায়গায় নিয়ে যেতে। তার সেই ভাবনা বাস্তবায়নে আমরা যদি সবাই একসঙ্গে কাজ করতে পারি, তাহলে আগামীর সুন্দর বরিশাল গড়া সম্ভব।
তিনি বলেন, নগরীর খালগুলো ভরাট হয়ে যাওয়ার কারণেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। খালগুলো পুনরুদ্ধারে আমাদের কাজ করতে হবে।
কাজের মান নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়ে মেয়র বলেন, টেকসই উন্নয়ন পেতে হলে ব্যক্তিস্বার্থের কথা ভুলে গিয়ে সমষ্টিগত উন্নয়নের কথা চিন্তা করতে হবে।
জলবায়ু পরিবর্তন অভিযোজন প্রকল্পের পরিচালক বরিশাল সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী খান মো. নুরুল ইসলাম জানান, জার্মানির কেএফডব্লিউ এর আর্থিক সহায়তায় বরিশাল নগরে ১৩০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হবে। এই কর্মশালার মাধ্যমে প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। আগামী ১ মাসের মধ্যে প্রকল্পের সরেজমিন কাজ শুরু হবে।
প্রকল্পের আওতায় বন্যার পানি থেকে বাঁচতে নগরের পলাশপুর, রসুলপুর ও কলাপট্টি বস্তির ২০৬টি ঘর উঁচুকরণ, কলাপট্টি বস্তির ৬০২ মিটার ড্রেনেজ উন্নয়ন ও ২ ইউনিট করে ২০টি টয়লেট নির্মাণ, ৮টি বস্তিতে পাইপলাইনের মাধ্যমে সুপেয় পানি সরবরাহ, ৩ দশমিক ৪৮ কিলোমিটার সড়ক উন্নয়ন, ২২ দশমিক ৭০ কিলোমিটার ড্রেন পুনর্নির্মাণ, নগরের সাগরদী খালের ২ দশমিক ৫০ কিলোমিটার পুনঃখনন ও খালের দুই পাড়ে ওয়াকওয়ে নির্মাণ এবং নগরের বিভিন্ন এলাকায় ৭ দশমিক ১০ কিলোমিটার খাল পুনঃখনন করা হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d