‘গণমুখী পু‌লি‌শিং: ব‌রিশাল রেঞ্জ’ বই‌য়ের মোড়ক উ‌ন্মোচন

  • আপডেট টাইম : নভেম্বর ২৭ ২০১৯, ০০:৪৯
  • 102 বার পঠিত
‘গণমুখী পু‌লি‌শিং: ব‌রিশাল রেঞ্জ’ বই‌য়ের মোড়ক উ‌ন্মোচন

‘গণমুখী পু‌লি‌শিং: ব‌রিশাল রেঞ্জ’ বই‌য়ের মোড়ক উ‌ন্মোচন
স্টাফ রিপোর্টার।। ব‌রিশাল রে‌ঞ্জের ডিআই‌জি মো. শ‌ফিকুল ইসলাম প্রণীত ‘গণমুখী পু‌লি‌শিং: ব‌রিশাল রেঞ্জ’ শীর্ষক বই‌য়ের মোড়ক উন্মোচন করা হ‌য়ে‌ছে।

মঙ্গলবার (২৬ ন‌ভেম্বর) সকাল ১১টায় ব‌রিশাল নগ‌রের কা‌শিপুর এলাকায় রেঞ্জ ডিআই‌জি অ‌ফি‌সে এ বই‌য়ের মোড়ক উ‌ন্মেচন করা হয়।

রে‌ঞ্জের ডিআই‌জি মো. শ‌ফিকুল ইসলাম ব‌লেন, আ‌মি যোগদানের পর থে‌কেই এ অঞ্চ‌লে গণমুখী পু‌লি‌শিং ব্যবস্থা করার চেষ্টা কর‌ছি। আমরা মাদক ব্যবসায়ী‌দের আত্মসমর্পণ ও সমা‌জের স্বাভা‌বিক ধারায় ফি‌রি‌য়ে নেওয়ার যে কাজ কর‌ছি তা গোটা বাংলা‌দে‌শে নেই। তাই এটা নিয়ে আমরা অর্থাৎ ব‌রিশাল রেঞ্জ উদাহরণ হ‌য়ে থাক‌বে। বিট পু‌লি‌শিং ব্যবস্থা ঢাকার পরে ব‌রিশালে রে‌ঞ্জেই আমরা প্রথম চালু করেছি। এর মধ্য দি‌য়ে আমরা সাধারণ মানু‌ষের কা‌ছে পৌঁ‌ছে যা‌চ্ছি।

অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন ব‌রিশাল রে‌ঞ্জের অ‌তি‌রিক্ত ডিআইজি এহসান উল্ল্যাহসহ বিভা‌গের ছয় জেলার পু‌লিশ সুপারসহ সুশীল ও সাংবা‌দিক সমা‌জের নেতারা।

‌জানা‌ গেছে, রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম ‌যোগদান করার পর ব‌রিশাল বিভাগের ছয় জেলায় মাদক ও জঙ্গিবিরোধী কার্যক্রম থেকে শুরু করে কমিউনিটি পুলিশিংকে নতুন আঙ্গিকে উপস্থাপন, তথ্য/অভিযোগ বক্স স্থাপন, বিট পুলিশিং চালুকরণ, রেঞ্জ পুলিশের অ্যাপস তৈরি এবং এগুলোর যথাযথ প্রয়োগসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণের মধ্য দিয়ে জনবান্ধব পুলিশি সেবা আনাচে-কানাচে পৌঁছে দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় ‘গণমূখী পুলিশিং: বরিশাল রেঞ্জ’ নাম বইটি আত্মপ্রকাশ করতে যাচ্ছে। ২৩৮ পৃষ্ঠার বইটিকে মোট ২৪টি অধ্যায়ে বিভক্ত করা হয়েছে। বইটিতে পুলিশি সেবাকে জনগণের দোরগাড়ায় পৌঁছে দেওয়া এবং সমাজকে সবার জন্য নিরাপদ ও বাসযোগ্য হিসেবে গড়ে তোলার লক্ষ্যে প্রচলিত আইনের প্রয়োগের পাশাপাশি বিট পুলিশিং, উঠান বৈঠক, কমিউনিটি পুলিশিং, স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং, পরিবহন কমিউনিটি পুলিশিংসহ বিভিন্ন গণমূখী পুলিশিংয়ের ওপর গুরুত্বারোপ করা হয়েছে এবং এতে বরিশাল রেঞ্জের জেলাগুলোতে ব্যাপক সফলতা পাওয়া গেছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বানারীপাড়ায় ক্ষুদে ইঞ্জিনিয়ার মহসিন সরদারেকলাপাড়ায় যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পাকলাপাড়ায় নাগরিক উদ্যোগের মানববন্ধন ও সমাবেশমুক্ত সাকিবফের বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি!উজিরপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গৃহবধুকে কউজিরপুরে সন্তানের গলায় চাকু ধরে এক গৃহবধুকে মহিপুর ইউপি নির্বাচন- সুধীরপুর কেন্দ্রের ভোটমহিপুরে শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট যুদ্ধ নয় প্রতিবেশীর দেশের সাথে শান্তিপূর্ণ সপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক দুই সমকামী নারী আটমনপুরায় এক শিশুকে ধর্ষণচেষ্টা ॥ থানায় মামলা ঝালকাঠিতে তিন জেলেকে আটক করে জেল জরিমানা৯৯৯ নম্বরে ফোন করে ধর্ষণ থেকে রক্ষা পেল ভান্ডআগৈলঝাড়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণ। ৫ জনের বিরুদ্
%d bloggers like this: