পিরোজপুরের বাজারে পেঁয়াজ সংকট

  • আপডেট টাইম : নভেম্বর ২৭ ২০১৯, ১৯:৪২
  • 140 বার পঠিত
পিরোজপুরের বাজারে পেঁয়াজ সংকট

পিরোজপুর: পিরোজপুরের বাজারগুলোতে এবার পেঁয়াজ সংকট দেখা দিয়েছে। ক্রেতারা বাজারে গিয়ে পেঁয়াজ কিনতে না পেয়ে হতাশ হয়ে ফিরছেন। সোমবার (২৫ নভেম্বর) সকালে জেলার সদর বাজারসহ মঠবাড়িয়া, কাউখালীসহ বিভিন্ন উপজেলার হাট-বাজারগুলোতে এ চিত্র দেখা গেছে।

জানা গেছে, পেঁয়াজের দামের ঊর্ধ্বগতির লাগাম টেনে ধরতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং করলেও জেলার বাজারজুড়ে এখনো দেশী পেঁয়াজের সংকট রয়েছে।

জেলা শহরের প্রধান বাজারে সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, অধিকাংশ দোকানেই পেঁয়াজ নেই। ২/১টি দোকানে পেঁয়াজ থাকলেও তার দাম খুবই বেশি। তবে, কোনোভাবেই পাওয়া যাচ্ছে না দেশী পেঁয়াজ।

পিরোজপুর সদর বাজারের ব্যবসায়ী শহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, শুক্রবার কিছু পেঁয়াজ খুলনার মোকাম থেকে কিনে এনেছিলাম। সেগুলো শেষ হওয়ায় এখন আর দোকানে পেঁয়াজ নেই। এছাড়া রোববার বাজারে হঠাৎ করেই পেঁয়াজের দাম গত দু’দিনের থেকে বেশ চড়া।

জেলা শহরের প্রধান কাঁচা বাজারের (দামুধর ব্রিজ সংলগ্ন) মুদি দোকানি শান্তি সাহার বলেন, বাজারে দেশী পেঁয়াজের সংকট চলছে। তবে কয়েকটি দোকানে বড় আকারের মিশরের পেঁয়াজ পাওয়া গেলেও তা প্রতিকেজিতে ২২০ টাকায় বিক্রি হচ্ছে।

ওই বাজারের আরেক দোকানি মো. নজরুল ইসলাম বলেন, মোকামে (খুলনা) দেশী-বিদেশি পেঁয়াজই নেই। গত দু’দিন আগে ১২০ থেকে ১৩০ টাকার মধ্যে বিক্রি হয়েছিল পেঁয়াজ।

শফিকুল ইসলাম নামের এক পুলিশ সদস্য বাংলানিউজকে বলেন, ২২০ টাকা কেজি দরে ২৪ টাকায় ১০৯ গ্রাম ওজনের একটি পেঁয়াজ কিনেছি। দাম বেশি হওয়ায় রান্নায় পেঁয়াজের ব্যবহার কমিয়ে দিয়েছি।

উপজেলা সদরের ব্যবসায়ী মো. হুমায়ুন কবির বলেন, বাড়তি টাকায় পেঁয়াজ কিনে পুলিশের টিমকে কম দামে বিক্রি করতে হয়েছে। তখন আমার পেঁয়াজ লুট করে নেওয়া হয়েছে। তাই আর লোকসান দিতে চাই না।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ বলেন, পেঁয়াজের বাজার সহনীয় করতে ও ব্যবসায়ীরা যাতে পেঁয়াজ বিক্রি করতে পারেন, সেজন্য ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক ডেকেছি। এছাড়া যারা পেঁয়াজ লুট করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেড়েই চলেছে ডায়রিয়ার প্রকোপ ॥ বরিশালে ৪ ঘন্টআগৈলঝাড়ায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্আজ থেকে অভ্যন্তরিন রুটে বিমানে যাত্রী পরিবহনমহিপুরের ধান ক্ষেত থেকে ড্রোন উদ্ধার, মালিকাদ্বিতীয় ডোজ নেয়ার চার দিনের মাথায় করোনা আক্রবরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ধর্নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে বার্সা-রিয়ালসহ ১২টি লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশউজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্র
%d bloggers like this: