মনপুরায় বেরিয়ে এলো ৫০ বছর আগের সাদা কাফন পরা অক্ষত লাশ

  • আপডেট টাইম : নভেম্বর ২৭ ২০১৯, ০৪:১০
  • 137 বার পঠিত
মনপুরায় বেরিয়ে এলো ৫০ বছর আগের সাদা কাফন পরা অক্ষত লাশ

ভোলার মনপুরায় নদী ভাঙ্গনের কবলে পড়া কবর থেকে উত্তোলন করা হয়েছে ৫০ বছরাধিক সময়ের পুরনো অক্ষত লাশ।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, মসজিদ সংলগ্ন গোরস্থানটি বেশিরভাগ অংশ নদীর গর্ভে বিলীন হয়ে গেছে। মসজিদটিও অন্যত্র সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে। ফজরের নামাজের পর মুসল্লীরা অক্ষত লাশটি দেখতে পান। পরে কবর খুড়ে লাশটি উপরে তুলে আনেন স্থানীয়রা। লাশটি দেখে সবাই হতবাক হয়ে যান। লাশের পরনের কাপড়টি ধবধবে সাদা। বাঁধনসহ পুরো কাপড়টি এখনো শক্ত, মনে হয় যেন একদম নতুন।
স্থানীয় বাসিন্দা মনোয়ারা বেগম মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোঃ ছালাউদ্দিন জানান, আমি কবর খুড়ে লাশটি উপরে তোলায় সাহায্য করেছি। আল্লাহতায়ালার কি রহমত, কবরের ভিতর গাছ-গাছালির অসংখ্য শিকড় থাকলেও লাশের গায়ে কোন আঘাত বা প্রতিবন্ধকতার সৃষ্টি করেনি।
এদিকে অক্ষত লাশ পাওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে শতশত উৎসুক মানুষ ঐ মসজিদ প্রাঙ্গনে এসে ভীড় করেন। স্থানীয়রা ধারনা করেন, এই লাশ ৫০ বছরের অধিক সময়ের পুরনো হবে। পরে উত্তোলন করা এই লাশটিকে স্থানীয় উত্তর চর যতিন জামে মসজিদ সংলগ্ন গোরস্থানে পুনরায় দাফন করা হয়।
প্রত্যক্ষদর্শী অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে(ফেইসবুক) অভিব্যক্তি ব্যাক্ত করে স্ট্যাটাস দিয়েছেনে। মাও. মোঃ ইউনুস লিখেছেন, মনপুরা উপজেলাধীন হাজীর হাট ইউনিয়নের অধীনে চরজ্ঞান মসজিদের কাছে একটি লাশ দেখা যায়। ধারনা করা হচ্ছে ৭০ বছরের পুরনো কবর। কাপড় যেরকম ছিল, অবিকল সেরকম ছিল। গায়ে কোন দাগ নেই, এটা ঈমানের আলামত।
মোঃ আইয়ুব আলী লিখেছেন, আল্লাহর গোলাম কবরে গেলেও ঘুমায়, কোন জিনিস স্পর্শ করতে পারেনা। আল্লাহ যেন তাদের মাঝে আমাদেরও কবুল করে নেন, আমিন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে বার্সা-রিয়ালসহ ১২টি লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশউজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ড
%d bloggers like this: