ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবনতি

  • আপডেট টাইম : নভেম্বর ২৯ ২০১৯, ০১:৩৯
  • 1034 বার পঠিত
ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবনতি

Bangladesh Football Federation, asian games, rtv online, বাফুফে, আরটিভি অনলাইন, এশিয়ান গেমস

সংবাদটি শেয়ার করুন....

স্পোর্টস ডেস্ক ্।নতুন প্রকাশিত ফিফা র‌্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে বাংলাদেশ ফুটবল দলের। বিশ্বকাপ বাছাইয়ে ওমানের বিপক্ষে বাংলাদেশের বড় হারের ছাপ পড়েছে ফিফা র‌্যাঙ্কিংয়ে। নতুন এই র‍্যাংকিংয়ে তিন ধাপ নেমে গেছে বাংলাদেশ। এই মুহূর্তে লাল-সবুজের দেশের অবস্থান ১৮৭।
গত মাসে বাংলাদেশের তিন ধাপ উন্নতি হয়েছিল। ১৮৭তম অবস্থান থেকেই ১৮৪তম স্থানে উঠেছিল জামাল ভূঁইয়ারা। এবার অবনতি হয়ে ফিরে এসেছে আগের অবস্থানে। ৫ পয়েন্ট হারিয়ে বাংলাদেশের বর্তমান পয়েন্ট এখন ৯১৫।
এছাড়া শীর্ষ ১০ দলের কোন পরিবর্তন হয়নি। ক্রোয়েশিয়া সাত থেকে ছয় নম্বরে উঠেছে। আর পর্তুগাল ছয় থেকে সাতে নেমেছে। অন্যরা ধরে রেখেছে যার যার অবস্থান। ১৭৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বেলজিয়াম। ফ্রান্স দ্বিতীয়, ব্রাজিল তৃতীয়, ইংল্যান্ড চতুর্থ ও উরুগুয়ে আছে পঞ্চম স্থানে। স্পেন অষ্টম, আর্জেন্টিনা নবম ও কলম্বিয়ার অবস্থান দশম।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d