ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবনতি

  • আপডেট টাইম : নভেম্বর ২৯ ২০১৯, ০১:৩৯
  • 1121 বার পঠিত
ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবনতি

Bangladesh Football Federation, asian games, rtv online, বাফুফে, আরটিভি অনলাইন, এশিয়ান গেমস

সংবাদটি শেয়ার করুন....

স্পোর্টস ডেস্ক ্।নতুন প্রকাশিত ফিফা র‌্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে বাংলাদেশ ফুটবল দলের। বিশ্বকাপ বাছাইয়ে ওমানের বিপক্ষে বাংলাদেশের বড় হারের ছাপ পড়েছে ফিফা র‌্যাঙ্কিংয়ে। নতুন এই র‍্যাংকিংয়ে তিন ধাপ নেমে গেছে বাংলাদেশ। এই মুহূর্তে লাল-সবুজের দেশের অবস্থান ১৮৭।
গত মাসে বাংলাদেশের তিন ধাপ উন্নতি হয়েছিল। ১৮৭তম অবস্থান থেকেই ১৮৪তম স্থানে উঠেছিল জামাল ভূঁইয়ারা। এবার অবনতি হয়ে ফিরে এসেছে আগের অবস্থানে। ৫ পয়েন্ট হারিয়ে বাংলাদেশের বর্তমান পয়েন্ট এখন ৯১৫।
এছাড়া শীর্ষ ১০ দলের কোন পরিবর্তন হয়নি। ক্রোয়েশিয়া সাত থেকে ছয় নম্বরে উঠেছে। আর পর্তুগাল ছয় থেকে সাতে নেমেছে। অন্যরা ধরে রেখেছে যার যার অবস্থান। ১৭৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বেলজিয়াম। ফ্রান্স দ্বিতীয়, ব্রাজিল তৃতীয়, ইংল্যান্ড চতুর্থ ও উরুগুয়ে আছে পঞ্চম স্থানে। স্পেন অষ্টম, আর্জেন্টিনা নবম ও কলম্বিয়ার অবস্থান দশম।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d