ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবনতি

  • আপডেট টাইম : নভেম্বর ২৯ ২০১৯, ০১:৩৯
  • 1094 বার পঠিত
ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবনতি

Bangladesh Football Federation, asian games, rtv online, বাফুফে, আরটিভি অনলাইন, এশিয়ান গেমস

সংবাদটি শেয়ার করুন....

স্পোর্টস ডেস্ক ্।নতুন প্রকাশিত ফিফা র‌্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে বাংলাদেশ ফুটবল দলের। বিশ্বকাপ বাছাইয়ে ওমানের বিপক্ষে বাংলাদেশের বড় হারের ছাপ পড়েছে ফিফা র‌্যাঙ্কিংয়ে। নতুন এই র‍্যাংকিংয়ে তিন ধাপ নেমে গেছে বাংলাদেশ। এই মুহূর্তে লাল-সবুজের দেশের অবস্থান ১৮৭।
গত মাসে বাংলাদেশের তিন ধাপ উন্নতি হয়েছিল। ১৮৭তম অবস্থান থেকেই ১৮৪তম স্থানে উঠেছিল জামাল ভূঁইয়ারা। এবার অবনতি হয়ে ফিরে এসেছে আগের অবস্থানে। ৫ পয়েন্ট হারিয়ে বাংলাদেশের বর্তমান পয়েন্ট এখন ৯১৫।
এছাড়া শীর্ষ ১০ দলের কোন পরিবর্তন হয়নি। ক্রোয়েশিয়া সাত থেকে ছয় নম্বরে উঠেছে। আর পর্তুগাল ছয় থেকে সাতে নেমেছে। অন্যরা ধরে রেখেছে যার যার অবস্থান। ১৭৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বেলজিয়াম। ফ্রান্স দ্বিতীয়, ব্রাজিল তৃতীয়, ইংল্যান্ড চতুর্থ ও উরুগুয়ে আছে পঞ্চম স্থানে। স্পেন অষ্টম, আর্জেন্টিনা নবম ও কলম্বিয়ার অবস্থান দশম।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
দাম কমল এলপি গ্যাসেরনেপালকে উড়িয়ে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংঅফিস সময় ৯টা-৫টা হচ্ছেনিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দে
%d