ঠোঁটের কালো ভাব ও দাঁতে পড়া দাগ তোলার একমাত্র উপাদান

  • আপডেট টাইম : নভেম্বর ৩০ ২০১৯, ২২:২৬
  • 1018 বার পঠিত
ঠোঁটের কালো ভাব ও দাঁতে পড়া দাগ তোলার একমাত্র উপাদান
সংবাদটি শেয়ার করুন....

ঠোঁটের কালচে ভাব সব সৌন্দর্যকে যেন মাটি করে দেয়। আবার দাঁতের হলদে ভাবও হাসিকে মলিন করে দেয়। বয়সের পাশাপাশি এবং অত্যাধিক সিগারেট সেবন করলে ঠোঁট কালো হয়ে যায় আবার দাঁতও উজ্জ্বলতা হারায়। এর একমাত্র সমাধাণ রয়েছে একটি উপাদানেই।

ঠোঁটের এই কালো ভাব দূর করতে সহায়ক একমাত্র বেকিং সোডা। মধু এবং বেকিং সোডা মিশিয়ে একটি মিশ্রণ তৈরী করুন। প্রতিদিন তিন মিনিট করে তা ঠোঁটে লাগিয়ে রাখুন। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে রোজ করলে ঠোঁটের কালচেভাব দূর হবে। আবার বয়সের কারণে এবং ভাল করে দাঁত না মাজার ফলে খাবার জমে দাঁতে বিভিন্ন দাগের সৃষ্টি হয়। দাঁতের ওপর থেকে এই দাগ তোলার জন্য বেকিং সোডার ভূমিকা অসাধারণ। এক চিমটি বেকিং সোডা নিয়ে তাতে কয়েক ফোঁটা পানি মিশিয়ে নিন। মিশ্রণটি তৈরী করে দাঁতে ঘষতে থাকুন কিছুক্ষণ। পরে ভাল করে ধুয়ে ফেলুন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d