ঠোঁটের কালো ভাব ও দাঁতে পড়া দাগ তোলার একমাত্র উপাদান

  • আপডেট টাইম : নভেম্বর ৩০ ২০১৯, ২২:২৬
  • 121 বার পঠিত
ঠোঁটের কালো ভাব ও দাঁতে পড়া দাগ তোলার একমাত্র উপাদান

ঠোঁটের কালচে ভাব সব সৌন্দর্যকে যেন মাটি করে দেয়। আবার দাঁতের হলদে ভাবও হাসিকে মলিন করে দেয়। বয়সের পাশাপাশি এবং অত্যাধিক সিগারেট সেবন করলে ঠোঁট কালো হয়ে যায় আবার দাঁতও উজ্জ্বলতা হারায়। এর একমাত্র সমাধাণ রয়েছে একটি উপাদানেই।

ঠোঁটের এই কালো ভাব দূর করতে সহায়ক একমাত্র বেকিং সোডা। মধু এবং বেকিং সোডা মিশিয়ে একটি মিশ্রণ তৈরী করুন। প্রতিদিন তিন মিনিট করে তা ঠোঁটে লাগিয়ে রাখুন। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে রোজ করলে ঠোঁটের কালচেভাব দূর হবে। আবার বয়সের কারণে এবং ভাল করে দাঁত না মাজার ফলে খাবার জমে দাঁতে বিভিন্ন দাগের সৃষ্টি হয়। দাঁতের ওপর থেকে এই দাগ তোলার জন্য বেকিং সোডার ভূমিকা অসাধারণ। এক চিমটি বেকিং সোডা নিয়ে তাতে কয়েক ফোঁটা পানি মিশিয়ে নিন। মিশ্রণটি তৈরী করে দাঁতে ঘষতে থাকুন কিছুক্ষণ। পরে ভাল করে ধুয়ে ফেলুন।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
ডি আই জির বানীবেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসাআজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)ষষ্ঠ-নবম শ্রেণির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশহিজলায় বোমা বানাতে গিয়ে উড়ে গেল যুবকের হাতের বরগুনা থেকে বরিশাল কারাগারে রিফাত হত্যার ফাঁমধ্যরাতে শেবাচিম হাসপাতালের জরুরি বিভাগের তবানারীপাড়া পৌরসভার ২নং ওয়ার্ডে দূর্বার গতিতদৌলতখানে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসা প্উজিরপুরে এক জেলেকে এক মাসের কারাদন্ড, পচা মাংপবিপ্রবিতে ৩য় ও ৪র্থশ্রেণীর কর্মচারীদের আন্পটুয়াখালী পৌরসভার একঘন্টার মেয়র হলো কন্যা শিবিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ আন্তর্জাতিকভাবে বয়কটের মাধ্যমে ফ্রান্সের ঔ
%d bloggers like this: