ঠোঁটের কালো ভাব ও দাঁতে পড়া দাগ তোলার একমাত্র উপাদান

  • আপডেট টাইম : নভেম্বর ৩০ ২০১৯, ২২:২৬
  • 938 বার পঠিত
ঠোঁটের কালো ভাব ও দাঁতে পড়া দাগ তোলার একমাত্র উপাদান
সংবাদটি শেয়ার করুন....

ঠোঁটের কালচে ভাব সব সৌন্দর্যকে যেন মাটি করে দেয়। আবার দাঁতের হলদে ভাবও হাসিকে মলিন করে দেয়। বয়সের পাশাপাশি এবং অত্যাধিক সিগারেট সেবন করলে ঠোঁট কালো হয়ে যায় আবার দাঁতও উজ্জ্বলতা হারায়। এর একমাত্র সমাধাণ রয়েছে একটি উপাদানেই।

ঠোঁটের এই কালো ভাব দূর করতে সহায়ক একমাত্র বেকিং সোডা। মধু এবং বেকিং সোডা মিশিয়ে একটি মিশ্রণ তৈরী করুন। প্রতিদিন তিন মিনিট করে তা ঠোঁটে লাগিয়ে রাখুন। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে রোজ করলে ঠোঁটের কালচেভাব দূর হবে। আবার বয়সের কারণে এবং ভাল করে দাঁত না মাজার ফলে খাবার জমে দাঁতে বিভিন্ন দাগের সৃষ্টি হয়। দাঁতের ওপর থেকে এই দাগ তোলার জন্য বেকিং সোডার ভূমিকা অসাধারণ। এক চিমটি বেকিং সোডা নিয়ে তাতে কয়েক ফোঁটা পানি মিশিয়ে নিন। মিশ্রণটি তৈরী করে দাঁতে ঘষতে থাকুন কিছুক্ষণ। পরে ভাল করে ধুয়ে ফেলুন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d