নৌযান ধর্মঘটে সীমাহীন যাত্রী ভোগান্তি

  • আপডেট টাইম : নভেম্বর ৩০ ২০১৯, ১১:২৯
  • 911 বার পঠিত
নৌযান ধর্মঘটে সীমাহীন যাত্রী ভোগান্তি
সংবাদটি শেয়ার করুন....

অনির্দিষ্টকালের নৌযান শ্রমিক ও কর্মচারীদেরকর্মবিরতি শুরু হয়েছে। শুক্রবার (২৯ নভেম্বর) রাত ১২টার পর থেকে এ কর্মবিরতি শুরু হয়।
বাংলাদেশ জাহাজ শ্রমিক ফেডারেশনের ১৪ দফা ও নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের ১১ দফা বাস্তবায়নের দাবিতে এই ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের ৫ নম্বর খেয়াঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে এ ঘোষণা দেন বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবুজ শিকদার মাস্টার।
সারা দেশে নৌ ধর্মঘট চলছে। শুক্রবার দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে সারা দেশে নৌ ধর্মঘট শুরু করে নৌযান শ্রমিক ফেডারেশন।
প্রথমে বৃহস্পতিবার রাতে কর্মবিরতির ডাক দেয়া হলেও চরমোনাই পীরের মাহফিলের কারণে তা স্থগিত করা হয়।নৌযান শ্রমিক ফেডারেশন বরিশালের নেতা আবুল হাসেম জানান, চরমোনাই মাহফিলে অনেক লঞ্চ ভাড়া হয়েছে, তাছাড়া লঞ্চের অনেক শ্রমিক সেখানকার মুরিদ।
এ কারণে কর্মবিরতির সময় পরিবর্তন করা হয়। শ্রমিক নেতরা জানান ১১ দফা দাবি না মানা পর্যন্ত এই কর্মবিরতি চলবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d