বরিশালে আগামীকাল থেকে আবারও টিসিবির পেয়াজ বিক্রি শুরু

  • আপডেট টাইম : নভেম্বর ৩০ ২০১৯, ২০:১৯
  • 197 বার পঠিত
বরিশালে আগামীকাল থেকে আবারও টিসিবির পেয়াজ বিক্রি শুরু

 

টানা ৯ দিন ধরে বন্ধ থাকার পর আগামীকাল রোববার থেকে আবারও বরিশালের বাজারে শুরু হচ্ছে টিসিবি’র পিয়াজ বিক্রি কার্যক্রম। অপরদিকে বরিশালের পাইকারি বাজারে শনিবারও প্রতি কেজি পিয়াজ প্রকার ভেদে ১৮০ থেকে ১৯২ টাকা এবং খুঁচরা বাজারে প্রতি কেজি পিয়াজ বিক্রি হয়েছে ২১০ থেকে ২২০ টাকা। এতে নাভিশ্বাস উঠেছে ভোক্তা সাধারণের। তারা আবারও বরিশালে ন্যায্য মূল্যে টিসিবি’র মাধ্যমে পিয়াজসহ নিত্য পণ্য বিক্রির দাবি জানিয়েছেন।

গত ২০ নভেম্বর বরিশাল জেলা প্রশাসক কার্যালয় চত্বরে টিসিবি’র মাধ্যমে ৪৫ টাকা কেজি দরে পিয়াজ বিক্রি কার্যক্রমের উদ্ধোধন করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।
ওইদিন থেকেই টিসিবি নগরীর ৫টি স্থানে ট্রাকে করে ৪৫ টাকা কেজি দরে পিয়াজ বিক্রি শুরু করে ডিলারদের মাধ্যমে। এ সময় বাজারে প্রতি কেজি পিয়াজ বিক্রি হয় ২২০ থেকে ২৫০ শ’ টাকায়। এ কারণে নগরীর ৫টি স্থানে টিসিবি’র ৪৫ টাকা কেজি দরের পিয়াজ কিনতে দীর্ঘ লাইন পড়ে যায় ভোক্তাদের। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকেও ৪৫ টাকা কেজি দরের পিয়াজ কিনতে পেরে খুশি হন ক্রেতারা।

পরদিন ২১ নভেম্বরও নগরীর ৫টি স্থানে ট্রাকে করে ডিলারদের মাধ্যমে ৪৫ টাকা কেজি দরের পিয়াজ বিক্রি হয়। কিন্তু এরপরই বন্ধ হয়ে যায় বরিশালে টিসিবি’র খোলা বাজারে পিয়াজ বিক্রি কার্যক্রম। এতে আবারও বেকায়দায় পড়েন ভোক্তারা।

এদিকে, শনিবারও বরিশালের পাইকারি বাজার পিয়াজপট্টিতে প্রতি কেজি পিয়াজ (দেশি-বিদেশি) বিক্রি হয়েছে ১৮০ টাকা থেকে ১৯২ টাকায়। যা খুচরা বাজারে বিক্রি হয়েছে ২১০ থেকে ২২০ টাকায়।

বরিশাল পিয়াজ আড়তদার মালিক সমিতির সাধারণ সম্পাদক এনায়েত হোসেন জানান, সরকার যত পিয়াজ আমদানি করেছে বলে প্রচার করছে তার ছিটে ফোঁটাও বরিশালে আসেনি। বাজারে পিয়াজের সরবরাহ কম থাকায় দাম এখনও চড়া। সরবরাহ না বাড়লে পেয়াজের দাম কমার কোনো সম্ভাবনা নেই বলে মন্তব্য করেন তিনি।

টিসিবি বরিশাল কার্যালয়ের প্রধান মো. আনিছুর রহমান জানান, প্রথম দফায় খোলা বাজারে বিক্রির জন্য বরিশালে ১০ টন পিয়াজ এসেছিল। দুই দিনেই ওই পরিমাণ পিয়াজ বিক্রি হয়ে যায়। নতুন করে শনিবার দ্বিতীয় দফায় আরও ৩৮ টন পিয়াজ এসেছে। আগামীকাল রবিবার থেকে আবারও ট্রাকে করে নগরীর ৫টি স্থানে ৪৫ টাকা কেজি দরে পিয়াজ বিক্রি শুরু হবে। এই পিয়াজ বিক্রি শেষ হওয়ার আগেই আরও ৩০ টন পেয়াজ আসছে বলে তিনি জানান।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ভোলার দৌলতখানে বিনে পয়সায় রোগী দেখছেন ডাঃ রা১২ বছর ও তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের টিকার ব্যবসোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবআবারো ভেঙে পরলো ব্রিজ ঃ বরিশালের সাথে ৩ রুটেরলেবুখা‌লি সেতু‌ প্রধানমন্ত্রী উদ্বোধন কর‌ববরিশালে নদীগর্ভে বিলীন হতে চলেছে জৈনপুরী বড় নিজের অফিসে গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দখালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ৬ মাসকুয়াকাটায় সমুদ্রে ১৫ জেলেসহ মাছধরা ট্রলার ডু৭ শতাংশে নামলো করোনায় শনাক্তের হারবরিশাল শেবাচিম হাসপাতালে আগুন লাগার গুজব ছড়িবঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ জলজ স্তন্যপায়ী লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভনিখোঁজের দু’দিন পর মাঝির মরদেহ উদ্ধার
%d bloggers like this: