বরিশালে আগামীকাল থেকে আবারও টিসিবির পেয়াজ বিক্রি শুরু

  • আপডেট টাইম : নভেম্বর ৩০ ২০১৯, ২০:১৯
  • 1008 বার পঠিত
বরিশালে আগামীকাল থেকে আবারও টিসিবির পেয়াজ বিক্রি শুরু
সংবাদটি শেয়ার করুন....

 

টানা ৯ দিন ধরে বন্ধ থাকার পর আগামীকাল রোববার থেকে আবারও বরিশালের বাজারে শুরু হচ্ছে টিসিবি’র পিয়াজ বিক্রি কার্যক্রম। অপরদিকে বরিশালের পাইকারি বাজারে শনিবারও প্রতি কেজি পিয়াজ প্রকার ভেদে ১৮০ থেকে ১৯২ টাকা এবং খুঁচরা বাজারে প্রতি কেজি পিয়াজ বিক্রি হয়েছে ২১০ থেকে ২২০ টাকা। এতে নাভিশ্বাস উঠেছে ভোক্তা সাধারণের। তারা আবারও বরিশালে ন্যায্য মূল্যে টিসিবি’র মাধ্যমে পিয়াজসহ নিত্য পণ্য বিক্রির দাবি জানিয়েছেন।

গত ২০ নভেম্বর বরিশাল জেলা প্রশাসক কার্যালয় চত্বরে টিসিবি’র মাধ্যমে ৪৫ টাকা কেজি দরে পিয়াজ বিক্রি কার্যক্রমের উদ্ধোধন করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।
ওইদিন থেকেই টিসিবি নগরীর ৫টি স্থানে ট্রাকে করে ৪৫ টাকা কেজি দরে পিয়াজ বিক্রি শুরু করে ডিলারদের মাধ্যমে। এ সময় বাজারে প্রতি কেজি পিয়াজ বিক্রি হয় ২২০ থেকে ২৫০ শ’ টাকায়। এ কারণে নগরীর ৫টি স্থানে টিসিবি’র ৪৫ টাকা কেজি দরের পিয়াজ কিনতে দীর্ঘ লাইন পড়ে যায় ভোক্তাদের। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকেও ৪৫ টাকা কেজি দরের পিয়াজ কিনতে পেরে খুশি হন ক্রেতারা।

পরদিন ২১ নভেম্বরও নগরীর ৫টি স্থানে ট্রাকে করে ডিলারদের মাধ্যমে ৪৫ টাকা কেজি দরের পিয়াজ বিক্রি হয়। কিন্তু এরপরই বন্ধ হয়ে যায় বরিশালে টিসিবি’র খোলা বাজারে পিয়াজ বিক্রি কার্যক্রম। এতে আবারও বেকায়দায় পড়েন ভোক্তারা।

এদিকে, শনিবারও বরিশালের পাইকারি বাজার পিয়াজপট্টিতে প্রতি কেজি পিয়াজ (দেশি-বিদেশি) বিক্রি হয়েছে ১৮০ টাকা থেকে ১৯২ টাকায়। যা খুচরা বাজারে বিক্রি হয়েছে ২১০ থেকে ২২০ টাকায়।

বরিশাল পিয়াজ আড়তদার মালিক সমিতির সাধারণ সম্পাদক এনায়েত হোসেন জানান, সরকার যত পিয়াজ আমদানি করেছে বলে প্রচার করছে তার ছিটে ফোঁটাও বরিশালে আসেনি। বাজারে পিয়াজের সরবরাহ কম থাকায় দাম এখনও চড়া। সরবরাহ না বাড়লে পেয়াজের দাম কমার কোনো সম্ভাবনা নেই বলে মন্তব্য করেন তিনি।

টিসিবি বরিশাল কার্যালয়ের প্রধান মো. আনিছুর রহমান জানান, প্রথম দফায় খোলা বাজারে বিক্রির জন্য বরিশালে ১০ টন পিয়াজ এসেছিল। দুই দিনেই ওই পরিমাণ পিয়াজ বিক্রি হয়ে যায়। নতুন করে শনিবার দ্বিতীয় দফায় আরও ৩৮ টন পিয়াজ এসেছে। আগামীকাল রবিবার থেকে আবারও ট্রাকে করে নগরীর ৫টি স্থানে ৪৫ টাকা কেজি দরে পিয়াজ বিক্রি শুরু হবে। এই পিয়াজ বিক্রি শেষ হওয়ার আগেই আরও ৩০ টন পেয়াজ আসছে বলে তিনি জানান।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
দাম কমল এলপি গ্যাসেরনেপালকে উড়িয়ে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংঅফিস সময় ৯টা-৫টা হচ্ছেনিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দে
%d