গুজব প্রতিরোধে ধর্মীয় নেতৃবৃন্দের ভূমিকা নিতে হবে-জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান

  • আপডেট টাইম : ডিসেম্বর ০২ ২০১৯, ১৪:৪৯
  • 860 বার পঠিত
গুজব প্রতিরোধে ধর্মীয় নেতৃবৃন্দের ভূমিকা নিতে হবে-জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ ॥ বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে গুজব, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ বিষয়ের উপর এক ধর্মীয় ইমাম,মোয়জ্জেম ও পুরোহিত সহ চার্চ নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২ই) ডিসেম্বর সকাল ১১ টায় বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে, জেলা প্রশাসন সম্মেলন কক্ষে পৃথকভাবে নগরীর ইমাম, মোয়াজ্জেম, পুরোহিত সহ চার্চ নেতৃবৃন্দের সাথে সভ অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় জেলা প্রশাসক এস,এম অজিয়র রহমান বলেন, দেশের সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং সোশ্যাল মিডিয়ায় একটি কুচক্রী মহল বিভিন্ন বিষয় নিয়ে বিভিন্ন মাধ্যমে গুজব ছড়াচ্ছে। গুজব, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে বিষয়ে ইমাম মোয়াজ্জেম এবং পুরহিতরা ব্যক্তিরা
দায়ীত্বশীলভাবে ভুমিকা পালন করেছে। এক্ষেত্রে তারা সমাজের বিভিন্ন অবক্ষয় প্রতিরোধে নিজ উদ্যোগে কাজ করে আসছে। বর্তমান দেশের চলমান গুজব প্রতিরোধে তাদের আরও বেশি ভুমিকা নিতে হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে গুজব প্রতিরোধে জেলা ও উপজেলা পর্যায় মনিটরিং সেল কাজ করে যাচ্ছে।
জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় এসময় আরো উপস্থিত ছিলেন বরিশাল অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রাজিব আহমেদ, বরিশাল বিভাগীয় ইসলামিক ফাউণ্ডেশন পরিচালক মোহাম্মদ ইদ্রিছ, বরিশাল মহানগর ইমাম সমিতি সভাপতি কাজী আবদুল ফারুক, সভাপতি ইমাম সমিতি বাবুগঞ্জ উপজেলা আবদুল হান্নান খান, সম্পাদক বরিশাল জেলা ইমাম সমিতি মাওলানা ডাঃ এম, এ, ছালাম সহ বরিশাল মহানগরীর বিভিন্ন ওয়ার্ড মসজিদের ইমাম ও মোয়াজ্জেম উপস্থিত ছিলেন।অপরদিকে দুপুর ১২ টার দিকে পুরোহিত ও ফাদারদের অংশগ্রণে গুজব, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে ধর্মীয় নেতৃবৃন্দের সাথে আরো একটি মতবিনিময় সভা করেন জেলা প্রশাসক।
এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট বরিশাল রাজিব আহমেদ, আরো উপস্থিত ছিলেন বরিশাল সহকারী পরিচালক মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, দেবাশীষ দাস, সাবেক অধ্যক্ষ অমৃত লাল দে কলেজ, তপংকর চক্রবর্তী, রামকৃষ্ণ মিশন বরিশাল বলোদেব বলোরাম দাস, রেভ আলবার্ট হালদার, পুরোহিত সেন্ট পিটার্স চার্চ বরিশাল। বরিশাল মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুরঞ্জিৎ দত্ত লিটু, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানিক মুখার্জী কুডু, ধর্মরক্ষিনী সভাগৃহের সাধারণ সম্পাদক মৃনাল কান্তি সাহাসহ বিভিন্ন মন্দির, গির্জা এবং প্যাগোডার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বর্তমানে বাংলাদেশে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন উপায়য়ে গুজব ছড়িয়ে ধর্মীয় অনুভূতি এবং নিত্য প্রয়োজনীয় বাজারসহ স্থানীয় জনসাধারণের মধ্যে এক ধরনের আতংক সৃষ্টির অপপ্রয়াসে লিপ্ত রয়েছে এক শ্রেনীর কুচক্র মহলের মানুষ, তারা অসৎ উদ্দেশ্যে গুজব ছড়ানো হচ্ছে। এসব গুজব প্রতিরোধে সবাইকে সচেতন হয়ে একসাথে কাজ করার জন্য তিনি আহবান জানান।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d