বরিশাল জেলা আওয়ামীলীগের সম্মেলন স্থগিত || নতুন তারিখ জানেন না নেতৃবৃন্দ

  • আপডেট টাইম : ডিসেম্বর ০২ ২০১৯, ১৮:৪৭
  • 227 বার পঠিত
বরিশাল জেলা আওয়ামীলীগের সম্মেলন স্থগিত || নতুন তারিখ জানেন না নেতৃবৃন্দ

বরিশাল জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিকী সম্মেলন আগামী ৮ ডিসেম্বর হওয়ার কথা ছিল। কিš‘ দলের পক্ষ থেকে তা ¯’গিত করা হলেও সম্মেলনের পরবর্তী তারিখ নির্ধারন করা হয়নি। কবে নাগাদ সম্মেলন হবে তাও স্পস্ট করে কেউ জানাতে পারেনি। তবে এর নেপথ্য কারন হিসেবে জানা গেছে, জেলার ১০টি উপজেলার মধ্যে মাত্র ২টির কাউন্সিল করতে পড়েছে দলটি। বাকি ৮টি উপজেলার মধ্যে ৫টিতে বিক্ষোভ, অসন্তোষ থাকায় সেগুলোর কাউন্সিল ¯’গিত করতে হয়েছে জেলা কমিটিকে। এমন অব¯’ায় তৃনমুলে চরম অ¯ি’রতা বিরাজ করছে। অপরদিকে এ মাসেই জাতীয় কাউন্সিল হওয়ায় জেলা কমিটির সম্মেলন সম্পন্ন করা নিয়ে বিপত্তিতে পড়েছেন বরিশাল আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ।

আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল। এর আগেই সকল জেলা, উপজেলা, মহানগর, ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন করার নির্দেশনা দেয়া হয়েছে কেন্দ্র থেকে। এরই ধারাবাহিকতায় আগামী ৮ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা ছিল। জেলা সম্মেলনকে কেন্দ্র করে ১০ উপজেলায় কাউন্সিল করার উদ্যোগ নেয়া হয়। কিš‘ উপজেলাগুলোতে বিক্ষোভ আর বিরোধে জেলা সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপির নির্দেশে কাউন্সিল কার্যক্রম বন্ধ রয়েছে। এ অব¯’ায় জাতীয় কাউন্সিলের আগে জেলা সম্মেলন হওয়া নিয়ে বিপাকে পড়েছেন নেতৃবৃন্দ। জানতে চাইলে বরিশাল জেলা আ’লীগের দপ্তর বিষয়ক সদস্য এ্যাড. কাইউম খান কায়সার বলেন, তাদের বেশ কয়েকটি উপজেলা সম্মেলন হয়নি, তাই জেলা সম্মেলন করতে পারছেন না। আপাতত ¯’গিত আছে। এখনও সম্মেলন কবে হবে সে বিষয়ে সিদ্ধান্ত হয়নি। তবে গৌরনদীর ৬ ডিসেম্বর ও উজিপুরের সম্মেলন ৭ ডিসেম্বর হওয়ার কথা রয়েছে।

খোজ নিয়ে জানা গেছে, শুরুতেই বানারীপাড়া ও উজিরপুরে পকেট কমিটি গঠন ও অর্থ ছড়িয়ে ভোটার কেনার অভিযোগে বিক্ষোভ হলে সেখানকার কাউন্সিল ¯’গিত করা হয়। এরপর বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা থাকলেও সেখানে ব্যাপক অনিয়মের কারনে ¯’গিত হয়ে যায় কাউন্সিল। বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী এমদাদুল হক দুলাল বলেন, সাধারন সম্পাদক কোন ইউনিয়ন ও ওয়ার্ডের কমিটি গঠন করতে দেয়নি। তিনি বহিরাগত এনে এলাকায় আতংক ছড়িয়েছেন। তৃনমুল কর্মীদের দাবীর মুখে সম্মেলন ¯’গিত করা হয়।

এদিকে হিজলা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনও দুই পক্ষের বিরোধের কারনে ¯’গিত করা হয়েছে। জানা গেছে সেখানে ¯’ানীয় সাংসদ পংকজ নাথের সমর্থকরা বিক্ষোভ করেছেন। হিজলা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম মিলন বলেন, ¯’গিত সম্মেলন নতুন করে শুরু করা যায়কিনা তা নিয়ে আলোচনার জন্য রোববার জেলা সাধারন সম্পাদক ইউনুস উপজেলা সভাপতি-সম্পাদককে ডেকেছেন। তিনি বলেন, কাউন্সিল করতে হলে ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি করতে হবে। তা নাহলে হতাশাগ্র¯’ তৃনমুল নেতাকর্মীদের মাঝে ক্ষোভের বিস্ফোরন ঘটতে পারে।

বরিশাল সদর উপজেলা আ’লীগের সম্মেলন ৩০ নভেম্বর হওয়ার কথা থাকলেও তা করতে পারেনি জেলা কমিটি। সদর উপজেলা আওয়ামী লীগের ১ নং সদস্য আনোয়ার হোসাইন বলেন, ৯ বছর আগে কমিটি হয়েছিল। ওই কমিটি আর পূর্নাঙ্গ করতে পারেনি। ৩০ নভেম্বর সম্মেলন হওয়ার কথা ছিল। কিš‘ তৃনমুল নেতাদের বাধারন কারনে তা করতে পারেনি। তিনি বলেন, ক্ষোভের কারনে ইউনিয়ন কমিটি করতে চেয়েও পারেনি। তবে সদর উপজেলার একাধিক নেতা জানিয়েছেন, সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক এর আপত্তির কারনে এখানে সম্মেলন ¯’গিত রয়েছে। কারন হিসেবে জানা গেছে, বর্তমান কমিটির বৈধতা না থাকায় এমপি জাহিদ ফারুক সম্মেলন করার ক্ষেত্রে প্রশ্ন তুলেছেন।

এব্যাপারে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড: তালুকদার মো: ইউনুস বলেন, জেলা সম্মেলন ¯’গিত করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সম্মেলন চলমান রয়েছে। এরই মধ্যে বাকেরগঞ্জ ও মুলাদীর সম্মেলন শেষ হয়েছে। অন্যগুলোর কাউন্সিল শেষে জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে। কবে নাগাদ সম্মেলন হবে এ প্রসঙ্গে তিনি অবশ্য কোন জবাব দেননি।- আলোকিত বাংলাদেশ

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ভোলার দৌলতখানে বিনে পয়সায় রোগী দেখছেন ডাঃ রা১২ বছর ও তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের টিকার ব্যবসোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবআবারো ভেঙে পরলো ব্রিজ ঃ বরিশালের সাথে ৩ রুটেরলেবুখা‌লি সেতু‌ প্রধানমন্ত্রী উদ্বোধন কর‌ববরিশালে নদীগর্ভে বিলীন হতে চলেছে জৈনপুরী বড় নিজের অফিসে গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দখালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ৬ মাসকুয়াকাটায় সমুদ্রে ১৫ জেলেসহ মাছধরা ট্রলার ডু৭ শতাংশে নামলো করোনায় শনাক্তের হারবরিশাল শেবাচিম হাসপাতালে আগুন লাগার গুজব ছড়িবঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ জলজ স্তন্যপায়ী লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভনিখোঁজের দু’দিন পর মাঝির মরদেহ উদ্ধার
%d bloggers like this: