বাংলাদেশী ছাড়া কাউকে দেশের মাটিতে ঢুকতে দেব না: স্বরাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৩ ২০১৯, ২১:২৪
  • 100 বার পঠিত
বাংলাদেশী ছাড়া কাউকে দেশের মাটিতে ঢুকতে দেব না: স্বরাষ্ট্রমন্ত্রী

‘বিএসএফের পুশইনে আমাদের আতঙ্কিত হওয়ার কিছু নাই জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশী ছাড়া অন্য কাউকে সীমান্ত দিয়ে ঢুকতে দেওয়া হবে না। আজ মঙ্গলবার (০৩ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে বাংলাদেশ-ভারত সীমান্তে অনুপ্রবেশের প্রচেষ্টা প্রসঙ্গে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ রাজশাহীর সীমান্ত দিয়ে শত শত লোককে বাংলাদেশে পুশইন (জোর করে প্রবেশ করানো) করার চেষ্টা করছে কিনা, সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সীমান্তে প্রস্তুত রয়েছে। অবৈধভাবে পুশেইনের যে কোনও চেষ্টা বিজিবি প্রতিরোধ করতে সক্ষম। তারা সেই প্রস্তুতি নিয়েই সীমান্ত পাহারা দিচ্ছে। বাংলাদেশি নাগরিক না হলে কেউই সীমান্ত দিয়ে প্রবেশ করতে পারবে না।

তিনি বলেন, আপনারা যে হাজার হাজার মানুষ আসার কথা বলছেন, আমি খোঁজ নিয়েছি। শখানেক মানুষ হতে পারে। আমি আপনাদের আশ্বস্ত করে বলতে চাই, অন্য কোনও দেশের নাগরিক হলে তারা বাংলাদেশ সীমান্ত দিয়ে প্রবেশ করতে পারবে না, প্রবেশ করতে দেওয়া হবে না।’

উল্লেখ্য, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সাহেবনগর সংলগ্ন বাংলাদেশ-ভারত সীমান্তের নোম্যান্সল্যান্ডে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) শুক্রবার (২৯ নভেম্বর) চৌকি স্থাপন করেছে। ঘটনার প্রতিবাদ জানিয়ে চিঠি পাঠানোর চেষ্টা হলেও বিএসএফ তা গ্রহণ করেনি বলে জানিয়েছে বিজিবি। তবে বিজিবির পক্ষ থেকে আজ মঙ্গলবার (৩ ডিসেম্বর) সরেজমিনে পরিদর্শনে আসার আহ্বান জানানো হয়েছে বিএসএফকে।

এদিকে ভারত থেকে অনুপ্রবেশ ঠেকাতে এবং মাদক, চোরাচালান ও মানবপাচার রোধ করতে বিজিবির সঙ্গে রাত জেগে সীমান্ত পাহারা দিচ্ছেন রাজশাহীর পবা উপজেলার চরখানপুর গ্রামবাসী। সীমান্তে নজরদারি জোরদার করতে গ্রামের বাসিন্দারা টর্চলাইট ও লাঠি হাতে নিয়ে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত পালা করে পাহারায় থাকছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
গুরুত্বপূর্ণ ৫ পরীক্ষা নি‌য়ে অ‌নিশ্চয়তাশনিবার থেকে পিরোজপুরের ৪ পৌরসভায় লকডাউনঅতি উচ্চ ঝুঁকিতে ব‌রিশাল পি‌রোজপুর ঝালকাঠীগৌরনদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজন নিহতবান্ধবীকে ভিডিও কল দিয়ে গলায় ফাঁস দি‌লেন বরগএকদিনে শনাক্ত সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে, মৃত্যু আঝালকাঠী‌তে নির্বাচনপরবর্তী সহিংসতায় কলেজছাব‌রিশাল সি এন্ড‌বি রোডস্থ ওয়ালটন এস ডি এল ই‌ঢাকার সঙ্গে সারাদেশের লঞ্চ চলাচল বন্ধবাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্পিরোজপুরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মবরিশালে ভূমি ও গৃহহীন ৫৪৯টি পরিবারের মাঝে ঘর সারা দেশে ব্যাটারি চালিত রিকশা বন্ধের সিদ্ধাজুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠানবরিশাল বিভাগে করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, নত
%d bloggers like this: