নেপালকে হারিয়ে শীর্ষে বাংলাদেশের মেয়েরা

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৪ ২০১৯, ১২:৪৫
  • 110 বার পঠিত
নেপালকে হারিয়ে শীর্ষে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক।। এসএ গেমসে টানা দ্বিতীয় জয় তুলে নিল বাংলাদেশের মেয়েরা। রাবেয়া-জাহানারাদের বোলিং তোপে নেপালকে মাত্র ৫০ রানে গুটিয়ে দিয়ে ১০ উইকেটের বিশাল জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখল বাংলাদেশ। নেপালের মেয়েদের দেয়া ৫১ রানের লক্ষ্য বাংলাদেশ টপকে গেছে মাত্র ৮ ওভারেই। নির্ধারিত ২০ ওভারের ৭৪ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করেন আয়েশা রহমান ও মুর্শিদা খাতুন। আয়েশা ২২ বলে ২৬ এবং মুর্শিদা ২৪ বলে ২৩ রানে অপরাজিত থাকেন।

তার আগে পোখারা রঙ্গশালা মাঠে টস জিতে স্বাগতিক নেপালকে আগে ব্যাটিং করার আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। স্কোরকার্ডে রান যোগ হওয়ার আগেই মাঠ ছাড়েন স্বাগতিক ওপেনার শ্রেষ্ঠা। তাকে বোল্ড কেরেন পেসার জাহানারা আলম। দলীয় ৭ রানে আরেক ওপেনার সীতা্ রানা মাগারকেও বোল্ড করেন এই ডানহাতি পেসার।

পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন সনু খাড়কা ও রুবিনা ছেত্রি। দলীয় ২৭ রানে সনুকে রাবেয়ার তালুবন্দী করান ফাহিমা খাতুন। তার ব্যাট থেকে আসে ১৯ বলে ১২ রান। ৪১ রানে চতুর্থ উইকেটের পতন ঘটান রাকেয়া খাতুন। ২৯ বলে ১৩ রানে ধীরগতির ইনিংস খেলে বিদায় নেন রুবিনা।

এরপর আর ঘুরে দাঁড়াতে পারেননি স্বাগতিক প্রমীলারা। মাত্র ১০ রানের মধ্যে ৭ উইকেট হারিয়েছে তারা। রাবেয়া মাত্র ৮ রান খরচ করে একাই শিকার করেছেন ৪টি উইকেট। এছাড়া জাহানারা ২টি এবং সালমা খাতুন, নাহিদা আক্তার ও ফাহিমা খাতুন ১টি করে উইকেট নিয়েছেন। নির্ধারিত ২০ ওভারের ৪ বল বাকি থাকতেই নেপালের মেয়েরা অলআউট হয়েছে মাত্র ৫০ রানে।

সংক্ষিপ্ত স্কোর

নেপাল ৫০/১০ (১৯.২ ওভার)

রুবিনা ১৩, সনু ১২, ইন্দু বার্মা ১০;

রাবেয়া ৪-২-৮-৪, জাহানারা ৩-১-২-২, ফাহিমা ৪-০-৮-১, সালমা ৪-১-১০-১, নাহিদা ২-০-১০-১।

বাংলাদেশ ৫১/০ (৭.৪ ওভার)

আয়েশা ২৬*, মুর্শিদা ২৩*;

বাংলাদেশ ১০ উইকেট জয়ী।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বাবা মা বে‌শি ভালবা‌সে তাই ৪ বছ‌রের ছোট বোনবরিশালে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদন্ডস্বর্ণের ভরির ৭৪ হাজার ৮ টাকাকলাপাড়ায় মহিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেকুয়াকাটায় হোটেল মোটেল মালিক কর্মচারীদের নিয়মেয়র সাদিকআব্দুল্লাহকে ফুলেল শুভেচ্ছাচ্যালেঞ্জিং কাজের অধিকারী ডিবি হোক মানুষের আবিদেশি কোম্পানি দিয়ে ভোলার গ্যাস উত্তোলনের প‘আংশিকভাবে প্রাথমিক বিদ্যালয় খোলার সুযোগ ন৩ কোটি টাকায় নির্মিত আশ্রয়কেন্দ্র নদীগর্ভেপটুয়াখালীতে ১২৬ বছরের ঐতিহ্যবাহী টাউন হল রক্ঐক্যবদ্ধ বৈশ্বিক কর্মপরিকল্পনা গ্রহণের আহ্দেশে কখনও রাতে ভোট হয়নি : সিইসিবানারীপাড়া পৌরসভা নির্বাচনে নৌকার কান্ডারী ঝালকাঠিতে নদীর পানি বৃদ্ধি, টানা বৃষ্টিতে জন
%d bloggers like this: