নেপালকে হারিয়ে শীর্ষে বাংলাদেশের মেয়েরা

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৪ ২০১৯, ১২:৪৫
  • 196 বার পঠিত
নেপালকে হারিয়ে শীর্ষে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক।। এসএ গেমসে টানা দ্বিতীয় জয় তুলে নিল বাংলাদেশের মেয়েরা। রাবেয়া-জাহানারাদের বোলিং তোপে নেপালকে মাত্র ৫০ রানে গুটিয়ে দিয়ে ১০ উইকেটের বিশাল জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখল বাংলাদেশ। নেপালের মেয়েদের দেয়া ৫১ রানের লক্ষ্য বাংলাদেশ টপকে গেছে মাত্র ৮ ওভারেই। নির্ধারিত ২০ ওভারের ৭৪ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করেন আয়েশা রহমান ও মুর্শিদা খাতুন। আয়েশা ২২ বলে ২৬ এবং মুর্শিদা ২৪ বলে ২৩ রানে অপরাজিত থাকেন।

তার আগে পোখারা রঙ্গশালা মাঠে টস জিতে স্বাগতিক নেপালকে আগে ব্যাটিং করার আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। স্কোরকার্ডে রান যোগ হওয়ার আগেই মাঠ ছাড়েন স্বাগতিক ওপেনার শ্রেষ্ঠা। তাকে বোল্ড কেরেন পেসার জাহানারা আলম। দলীয় ৭ রানে আরেক ওপেনার সীতা্ রানা মাগারকেও বোল্ড করেন এই ডানহাতি পেসার।

পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন সনু খাড়কা ও রুবিনা ছেত্রি। দলীয় ২৭ রানে সনুকে রাবেয়ার তালুবন্দী করান ফাহিমা খাতুন। তার ব্যাট থেকে আসে ১৯ বলে ১২ রান। ৪১ রানে চতুর্থ উইকেটের পতন ঘটান রাকেয়া খাতুন। ২৯ বলে ১৩ রানে ধীরগতির ইনিংস খেলে বিদায় নেন রুবিনা।

এরপর আর ঘুরে দাঁড়াতে পারেননি স্বাগতিক প্রমীলারা। মাত্র ১০ রানের মধ্যে ৭ উইকেট হারিয়েছে তারা। রাবেয়া মাত্র ৮ রান খরচ করে একাই শিকার করেছেন ৪টি উইকেট। এছাড়া জাহানারা ২টি এবং সালমা খাতুন, নাহিদা আক্তার ও ফাহিমা খাতুন ১টি করে উইকেট নিয়েছেন। নির্ধারিত ২০ ওভারের ৪ বল বাকি থাকতেই নেপালের মেয়েরা অলআউট হয়েছে মাত্র ৫০ রানে।

সংক্ষিপ্ত স্কোর

নেপাল ৫০/১০ (১৯.২ ওভার)

রুবিনা ১৩, সনু ১২, ইন্দু বার্মা ১০;

রাবেয়া ৪-২-৮-৪, জাহানারা ৩-১-২-২, ফাহিমা ৪-০-৮-১, সালমা ৪-১-১০-১, নাহিদা ২-০-১০-১।

বাংলাদেশ ৫১/০ (৭.৪ ওভার)

আয়েশা ২৬*, মুর্শিদা ২৩*;

বাংলাদেশ ১০ উইকেট জয়ী।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ভোলার দৌলতখানে বিনে পয়সায় রোগী দেখছেন ডাঃ রা১২ বছর ও তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের টিকার ব্যবসোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবআবারো ভেঙে পরলো ব্রিজ ঃ বরিশালের সাথে ৩ রুটেরলেবুখা‌লি সেতু‌ প্রধানমন্ত্রী উদ্বোধন কর‌ববরিশালে নদীগর্ভে বিলীন হতে চলেছে জৈনপুরী বড় নিজের অফিসে গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দখালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ৬ মাসকুয়াকাটায় সমুদ্রে ১৫ জেলেসহ মাছধরা ট্রলার ডু৭ শতাংশে নামলো করোনায় শনাক্তের হারবরিশাল শেবাচিম হাসপাতালে আগুন লাগার গুজব ছড়িবঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ জলজ স্তন্যপায়ী লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভনিখোঁজের দু’দিন পর মাঝির মরদেহ উদ্ধার
%d bloggers like this: